• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

হত্যার দায়ে সৌদি আরবে দুই ভারতীয়র শিরশ্ছেদ

আন্তর্জাতিক ডেস্ক

  ১৭ এপ্রিল ২০১৯, ১৪:৫৮
প্রতীকী ছবি

হত্যার দায়ে সৌদি আরবে দুই ভারতীয়র শিরশ্ছেদ করা হয়েছে। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি সৌদি আরবে ওই দুই ভারতীয়র শিরশ্ছেদ করা হয়।

সেখানে বসবাসকারী অন্য এক ভারতীয়কে হত্যার অপরাধে তাদের দুজনকে এই শাস্তি দেয়া হয়েছে বলে জানিয়েছে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়।

খবরে বলা হয়েছে, মৃত্যুদণ্ড কার্যকর হওয়া ওই দুই ব্যক্তির নাম সত্যেন্দ্র কুমার ও হরজিৎ সিং। তারা দুজনই পাঞ্জাবের বাসিন্দা। সত্যেন্দ্রর বাড়ি হোশিয়ারপুর ও হরজিতের বাড়ি লুধিয়ানায়।

এদিকে রিয়াদের অবস্থিত ভারতীয় দূতাবাস বলছে, প্রাণদণ্ডের সাজার কথা তাদের জানায়নি সৌদি সরকার। তাই ওই দুজনের মৃতদেহ পাওয়ার কোনও সম্ভাবনা নেই তাদের পরিবারের।

জানা গেছে, লুটের টাকা ভাগবাটোয়ারা নিয়ে দ্বন্দ্ব সৃষ্টি হয় হরজিৎ, সত্যেন্দ্র ও ইমামুদ্দিনের মধ্যে। এক পর্যায়ে বচসার জেরে খুন হয় ইমামুদ্দিন। এর কয়েকদিন পর হরজিৎ ও সত্যেন্দ্রকে মদ্যপ অবস্থায় গ্রেপ্তার করা হয়। ডিপোর্টেশনের জন্যে নথিপত্র তৈরি করার সময় জানা যায় তাদের হাতেই খুন হয়েছে ইমামুদ্দিন। ২০১৫ সালের ৯ ডিসেম্বর হত্যার অপরাধে গ্রেপ্তার করা হয় তাদের।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃহস্পতিবার হজ ফ্লাইট শুরু, হজযাত্রীদের যখন ক্যাম্পে উপস্থিত হতে হবে
হজ ভিসায় ৩ শহরের বাইরে যেতে মানা
হজ ভিসা নিয়ে সৌদি আরবের নতুন নিয়ম
সৌদিফেরত স্ত্রীকে গলা কেটে হত্যা, অস্ত্র নিয়ে থানায় হাজির স্বামী
X
Fresh