• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড়ে নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক

  ১৫ এপ্রিল ২০১৯, ১৫:৪১
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের টেক্সাস রাজ্যে রোববার শক্তিশালী ঘূর্ণিঝড় ও বন্যায় কমপক্ষে আটজন নিহত এবং কয়েক ডজন মানুষ আহত হয়েছে। নিহতদের মধ্যে তিনজন শিশুও রয়েছে বলে জানিয়েছে সেখানকার কর্তৃপক্ষ।

ভয়াবহ ওই ঘূর্ণিঝড়ের কারণে যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় বিভিন্ন রাজ্যে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ‘ডব্লিউ ডব্লিউ ডব্লিউ পাওয়ারআউটেজ ডট ইউএস’ ওয়েবসাইটের তথ্যানুসারে টেক্সাস, মিসিসিপি, লুইজিয়ানা, আরকানসাস ও জর্জিয়ায় রোববার দুপুর পর্যন্ত প্রায় ৯০ হাজার গ্রাহক বিদ্যুৎহীন ছিলেন।

ডালাসের দক্ষিণপূর্ব থেকে প্রায় ১৫০ মাইল দূরবর্তী পোলোকের কাছে ভয়াবহ বজ্রসহ ঝড়ের সময় দুজন শিশুর মৃত্যু হয়। এসময় তাদের বহনকারী গাড়ির ওপর একটি পাইন গাছ পড়ে গেলে তারা মারা যায়।

অ্যাঞ্জেলিনা কাউন্টি শেরিফ অফিসের ক্যাপ্টেন অ্যাল্টন লিন্ডারম্যান বলেন, গাছ পড়ায় ‘ওই গাড়িটি প্যানকেকের মতো চ্যাপ্টা’ হয়ে যায়। গাড়ির পেছনের সিটে থাকা আট ও তিন বছর বয়সী ওই দুই শিশু ঘটনাস্থলেই মারা যায়। আর সামনে সিটে থাকা তাদের বাবা-মা সামান্য আহত হয়েছেন।

ডালাসের প্রায় ১৩০ কিলোমিটার দক্ষিণপূর্বে আল্টোয় ঘূর্ণিঝড় আঘাত হানলে প্রায় দুই ডজন ব্যক্তি আহত হন। চেরোকি কাউন্টির বিচারক ক্রিস ডেভিস বলেছেন, আহতদের মধ্য থেকে একজন নারী নিহত হয়েছেন।

এছাড়া অন্যান্য অঙ্গরাজ্যে আরও পাঁচজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৩০ ছাত্রকে যৌন নিপীড়ন, যুক্তরাষ্ট্রের তথ্যে শিক্ষক গ্রেপ্তার
রাইসিকে বহনকারী বিধ্বস্ত হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের তৈরি
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত, যা বললো যুক্তরাষ্ট্র
ঘূর্ণিঝড় সৃষ্টি হলে যেখানে আঘাত হানতে পারে
X
Fresh