logo
  • ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

অবৈধ মুসলিম অভিবাসীদের বঙ্গোপসাগরে ছুড়ে ফেলা হবে: অমিত শাহ

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৪ এপ্রিল ২০১৯, ১১:৫৬ | আপডেট : ১৪ এপ্রিল ২০১৯, ১২:০০
ছবি: সংগৃহীত
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ক্ষমতাসীন হিন্দু জাতীয়তাবাদী দলের প্রধান দেশটিতে অবৈধ মুসলিম অভিবাসীদের বঙ্গোপসাগরে ছুড়ে ফেলার প্রতিশ্রুতি দিয়েছেন। বৃহস্পতিবার পশ্চিমবঙ্গে এক জনসভায় ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সভাপতি অমিত শাহ বলেন, বাংলার মাটিতে অবৈধ অভিবাসীরা উইপোকার মতো।

এর আগে গত সেপ্টেম্বরেও অবৈধ অভিবাসীদের ‘উইপোকা’ বলে সম্বোধন করেছিলেন বিজেপি প্রধান। পরে তার ওই মন্তব্যের ব্যাপক সমালোচনা হয়। এমনকি যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের বার্ষিক মানবাধিকার প্রতিবেদনেও অমিত শাহ’র ওই মন্তব্যের কথা উল্লেখ করে।

বাংলাদেশ থেকে ভারতে যাওয়াদের দিকে ইঙ্গিত করে অমিত শাহ বলেন, বিজেপি সরকার অবৈধ অভিবাসীদের এক এক খুঁজে বের করবে এবং তাদের বঙ্গোপসাগরে ফেলে দেবে। এসময় তিনি বাংলাদেশ ও পাকিস্তান থেকে ভারতে যাওয়া হিন্দু, বৌদ্ধ, জৈন ও শিখদের নাগরিকত্ব দেয়ার ব্যাপারে বিজেপির অবস্থানের কথা পুনর্ব্যক্ত করেন।

বৌদ্ধ সংখ্যাগরিষ্ঠ মিয়ানমার থেকে পালিয়ে ভারতে আশ্রয় নেয়া প্রায় ৪০ হাজার রোহিঙ্গা মুসলিমদের দেশটিতে ফেরত পাঠানোর ব্যাপারে ইতোমধ্যে জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ভারত। এসব রোহিঙ্গাকে দেশের নিরাপত্তার জন্য হুমকি মনে করে দিল্লি।

এদিকে মোদি ডান হাত বিজেপি সভাপতির এমন মন্তব্যের পর কংগ্রেসসহ প্রধান প্রধান সব রাজনৈতিক দল তার সমালোচনা করেছেন। তবে বিজেপি সভাপতির এই বক্তব্যের ব্যাপারে কোনও মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে দলটির একজন মুখপাত্র।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়