• ঢাকা সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

রাহুল গান্ধীকে স্নাইপার দিয়ে হত্যাচেষ্টার অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১১ এপ্রিল ২০১৯, ১৭:৩২ | আপডেট : ১১ এপ্রিল ২০১৯, ১৭:৩৬
ছবি: সংগৃহীত
রাহুল গান্ধীকে স্নাইপার দিয়ে হত্যাচেষ্টার অভিযোগ করেছে কংগ্রেস। এ জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অভিযোগও দিয়েছে দলটি। কংগ্রেস বলছে, রাহুল গান্ধীর জীবননাশের হুমকি রয়েছে। এজন্য প্রয়োজনীয় নিরাপত্তা প্রয়োজন।

বুধবার অমেঠিতে মনোনয়ন জমা দেয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় রাহুল গান্ধীর মুখে অন্তত সাত বার লেজার রশ্মি ফেলা হয়েছিল। ওই লেজার রশ্মি কোনও স্নাইপার থেকে ফেলা হতে পারে। স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে লেখা চিঠিতে এমনই আশঙ্কার কথা জানিয়েছে কংগ্রেস।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়, প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা ও রাজীব গান্ধী হত্যার প্রসঙ্গ উল্লেখ করে কংগ্রেস জানায়, রাহুলের প্রাণহানির আশঙ্কা রয়েছে। এজন্য তার নিরাপত্তা বাড়ানো প্রয়োজন।

অবশ্য স্বরাষ্ট্রমন্ত্রণালয় রাহুলের নিরাপত্তা বিঘ্নিত হওয়ার শঙ্কা উড়িয়ে দিয়েছে। মন্ত্রণালয় বলছে, বুধবারের ওই ভিডিও ফুটেজ খতিয়ে দেখেছেন গোয়েন্দা কর্মকর্তারা। প্রাথমিক তদন্তের পর বলা হচ্ছে, রাহুলের মুখে পড়া সবুজ রঙের ওই লেজার রশ্মি মোবাইলে ছবি তোলার সময় হতে পারে।

প্রসঙ্গত, ভিভিআইপি রাহুল জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পান। তার নিরাপত্তার দায়িত্বে থাকে স্পেশাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি)। এছাড়া স্থানীয় পুলিশ প্রশাসনও বিষয়টি তদারকি করে। দুপক্ষের সমন্বয়ের মাধ্যমেই গোটা এলাকার ওপর কড়া নজরদারির কাজ চলে।

ডি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়