• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

পাকিস্তান সৃষ্টির জন্য কংগ্রেস দায়ী: মোদি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৯ এপ্রিল ২০১৯, ২১:৪৬
পাকিস্তান সৃষ্টি হওয়ার জন্য কংগ্রেসকে দায়ী করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার এক নির্বাচনী প্রচারে গিয়ে এমন দাবি করেন তিনি।

whirpool
এদিন কংগ্রেসের তীব্র সমালোচনা করে মোদি বলেন, প্রাক-স্বাধীনতা পর্বে কংগ্রেস নেতারা বিচক্ষণরূপে সিদ্ধান্ত নিলে পাকিস্তানের জন্ম হতো না। কংগ্রেসের ইশতেহারে যা বলা হয়েছে সেগুলো পাকিস্তানের পক্ষের কথা উল্লেখ করে রাগ ঝাড়েন তিনি।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, নির্বাচনী প্রচারে গিয়ে দেশপ্রেমের আবেগ উসকে নরেন্দ্র মোদি বলেন, যারা বিমান হামলা চালিয়েছিল, আপনার প্রথম ভোটটি তাদের উৎসর্গ করে দেবেন?

মহারাষ্ট্রের লাটুরে নির্বাচনী প্রচারে গিয়ে প্রধানমন্ত্রী এদিন সরাসরি বলেন, প্রথমবারের ভোটারদের বলছি, আপনার প্রথম ভোটটি কি বালাকোটে বিমান হামলা চালানো জওয়ানদের উৎসর্গ করে দিতে পারেন না? পুলওয়ামায় যারা শহিদ হয়েছেন, তাদের নামে প্রথম ভোটটি দিতে পারেন না?

তার অভিযোগ, জম্মু ও কাশ্মীরের জন্য যারা পৃথক প্রধানমন্ত্রী চাইছেন, কংগ্রেস ও তাদের শরিক এনসিপি তাদেরই সমর্থন করছে। ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লার মন্তব্য টেনে এই কথা বলেন মোদি।

ডি/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়