• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সন্তান প্রসবে নারী চিকিৎসক চান ব্রিটিশ রাজবধূ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ এপ্রিল ২০১৯, ১৮:৫৩

সন্তান প্রসবের সময় ব্রিটিশ রানীর চিকিৎসায় নিয়োজিত ডাক্তারদের চান না রাজবধূ মেগান মরকেল। কারণ, রানীর চিকিৎসায় নিয়োজিত ডাক্তারদের প্রধান হলেন একজন পুরুষ। আর মেগান ওই মুহূর্তে কোনও পুরুষ চিকিৎসককে তার পাশে চান না। এজন্যই রানীর চিকিৎসক দলকে বাদ দিচ্ছেন এই রাজবধূ।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে, মেগান মরকেল রানীর চিকিৎসকদের সমালোচনা করেছেন। পাশাপাশি তিনি এটাও জানিয়েছে, সন্তান প্রসবের সময় কোনও পুরুষ চিকিৎসক তার পাশে থাকবে না।

এজন্য দীর্ঘদিনের রাজ পরিবারের প্রথা ভেঙে নিজের জন্য আলাদা ডাক্তার নিয়োগ দিয়েছেন মেগান মরকেল। তার সন্তান প্রসবের সময় এই ডাক্তাররাই পাশে থাকবে। নিয়োগ দেয়া ডাক্তারদের প্রধান একজন নারী চিকিৎসক বলে নিশ্চিত করেছে ব্রিটিশ মিডিয়া। তবে ওই নারী চিকিৎসকের নাম প্রকাশ করা হয়নি।

প্রসঙ্গত, রাজপরিবারের প্রথা ভেঙ্গে প্রথমবারের মতো মেগান হাসপাতালে না যেয়ে তার স্বামী প্রিন্স হ্যারিকে নিয়ে পাঁচতারকা হোটেল হেকফিল্ডে উঠেছেন। এই হোটেলে তিন দিনের জন্য হ্যারিকে ভাড়া গুণতে হবে ৩৩ হাজার পাউন্ড। এরই মধ্যে মেগানের মা লসএঞ্জেলস থেকে উড়ে এসে তাদের সঙ্গে যোগ দিয়েছেন।

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্তান প্রসবের পর নারী ফুটবলারের মৃত্যু
মৃত সন্তান প্রসবের পর প্রেমিকার মৃত্যু, প্রেমিক গ্রেপ্তার
X
Fresh