• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ভেনেজুয়েলায় পানির জন্য হাহাকার, ধনী-গরিব একাকার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ এপ্রিল ২০১৯, ১২:০৯
ছবি: সংগৃহীত

ভেনেজুয়েলার রাজধানী কারাকাসসহ পুরো দেশে পানির সংকট দেখা দিয়েছে। দেশটির বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থায় সমস্যার সৃষ্টিতে এই সংকট তৈরি হয়েছে। দেশটির পানি সংকট আরও বেশ কিছুদিন থাকবে বলে ধারণা করা হচ্ছে।

তুরস্কভিত্তিক সংবাদমাধ্যম আনাদলু এজেন্সি এক প্রতিবেদনে জানায়, ভেনেজুয়েলায় পানির জন্য হাহাকার চলছে। ধনী-গরিব সব মানুষ রাস্তায় নামছে পানির সন্ধানে। কোথাও কোথাও দীর্ঘ লাইনও দেখা গেছে।

এক মা বুধবার হাইওয়ের পাশে পানির লাইনের কাছে বসে ছিলেন। এসময় তিনি আনাদলু এজেন্সিকে বলেন, গত এক সপ্তাহ ধরে বাচ্চাকে গোসল করাতে পারছি না। এজন্য পানি নিতে এসেছি।

স্থানীয় আরও কয়েকজন জানান, তারা এখন শুধু সেনিটেশনের কাজে পানি ব্যবহার করছেন। অন্য এক নারী বলেন, তিনি শুধু রান্নার কাজে পানি ব্যবহার করেন। এছাড়া খুব বেশি প্রয়োজন না হলে আর কিছুতে পানি খরচ করেন না।

ভেনেজুয়েলার কারাকাসের বাসিন্দারা দুই সপ্তাহ ধরে ট্যাপের পানি পাচ্ছেন না। এজন্য পার্ক এবং বিভিন্ন বাগানে ভিড় করছেন তারা। কেউ কেউ আবার পানির সরবরাহ লাইন ফুটো করে পানির জন্য অপেক্ষা করছেন।

এদিকে দেশটির অন্যান্য জায়গার বাসিন্দারা প্রতিদিনের কাজে নদীর পানি ব্যবহার করছেন। ফলে বিভিন্ন ধরনের রোগ ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

ডি/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পানি সংকট, কলস নিয়ে বিক্ষোভ
রাজধানীর পানি সংকট নিরসনে কাজে নামছে ওয়াসার ১০ মনিটরিং টিম
ভেনেজুয়েলায় স্বর্ণের খনিতে ধস, ২৩ জনের মৃত্যু
X
Fresh