• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

পানি সংকট, কলস নিয়ে বিক্ষোভ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ এপ্রিল ২০২৪, ২০:০২
পানি সংকট, কলস নিয়ে বিক্ষোভ
ছবি : আরটিভি

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সরবরাহ করা পানি না পেয়ে কলস নিয়ে বিক্ষোভ করেছেন শহরের মসজিদ পাড়ার বাসিন্দার।

সোমবার (৮ এপ্রিল) দুপুরে কলস, বোতল, জার নিয়ে শতাধিক নারী-পুরুষ বিক্ষোভ মিছিল সহকারে পৌরসভার সামনে এসে জড়ো হয়।

এ সময় তারা পানি সংকটের কথা পৌর কর্তৃপক্ষের কাছে তুলে ধরেন। পরে পৌরকর্তৃপক্ষ নতুন গভীর নলকূপ স্থাপন করার আশ্বাস দিলে ভুক্তভোগীরা ফিরে যান।

ক্ষোভ প্রকাশ করে মসজিদপাড়া এলাকায় বসবাসরত বাসিন্দারা অভিযোগ করেন, গত কয়েক দিন থেকে তারা পৌরসভার সরবরাহ করা পানি পাচ্ছেন না। এতে করে রান্নাসহ দৈনন্দিন নানা কাজে নানা সংকটে পড়তে হচ্ছে তাদের। পৌর কাউন্সিলরকে একাধিকবার বলেও কোনো সুরাহা না হওয়ায় বাধ্য হয়েই বিক্ষোভ করে পৌরসভায় এসেছেন।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র জিয়াউর রহমান আরমান জানান, গত কয়েক দিন লোডশেডিংয়ের কারণে পানির উত্তোলনে গভীর নলকূপগুলো চালাতে গিয়ে একটু ব্যাঘাত ঘটেছে। এ ছাড়াও পানির স্তর নিচে নেমে যাওয়ায় পানি উত্তোলন হচ্ছে কম। এসব কারণে পানি সরবরাহে কিছু কিছু এলাকায় সমস্যা হচ্ছে। মসজিদপাড়া এলাকার বাসিন্দাদের সমস্যা সমাধানে ওই এলাকায় নতুন একটি গভীর নলকূপ স্থাপনের উদ্যোগ নেওয়া হবে দ্রুতই।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাহী কর্মকর্তা মামুন অর রশিদ জানান, পৌরসভায় ২০ হাজার ৬০০ গ্রাহককে ২৭টি গভীর নলকূপ ও একটি ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টের মাধ্যমে পানি সরবরাহ করা হচ্ছে। আমরা গ্রহকদের পানি সরবরাহ স্বাভাবিক রাখতে আমাদের খরচের খাতের প্রথমেই গভীর নলকূপগুলোর বিদ্যুৎ বিলকে অগ্রাধিকার ভিত্তিতে আগে রেখেছি। এখন প্রিপেইড মিটার হওয়ায়, আমরা সবসময়ই সতর্ক থাকি। আমাদের গ্রহকদের কাছে কোটি টাকার উপরে বকেয়া পানির বিল পড়ে আছে। নিয়মিত যদি গ্রহকরা পানির বিল পরিশোধ করে তাহলে আমাদের ওপর কিছুটা চাপ কমে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাপদাহের মধ্যে পানি সংকট রাজধানীর বিভিন্ন এলাকায়
নামছে স্তর, রাজবাড়ীতে কোথাও মিলছে না পানি
রাজধানীর পানি সংকট নিরসনে কাজে নামছে ওয়াসার ১০ মনিটরিং টিম
X
Fresh