• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

ভারতের জেট এয়ারওয়েজের বিমানসেবা ১৩টি আন্তর্জাতিক রুটে বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ মার্চ ২০১৯, ১৩:১৮

ভারতের জেট এয়ারওয়েজ খুবই সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। মূলত অতিরিক্ত ঋণের কারণেই এমন অবস্থা হয়েছে তাদের। এই পরিস্থিতিতে এপ্রিল মাসের শেষ পর্যন্ত বাতিল করা হয়েছে আরও ১৩টি আন্তর্জাতিক রুটের বিমান চলাচল। এরসঙ্গে বন্ধ করা হয়েছে বাড়তি সাতটি বিমানের উড্ডয়ন।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, অতিরিক্ত ঋণগ্রস্ত হয়ে পড়ায় জেট এয়ারওয়েজের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। এখন পর্যন্ত সব মিলিয়ে ৫৪টি বিমানের উড্ডয়ন বন্ধ করে দেয়া হয়েছে। সংস্থার সূত্র জানায়, মুম্বাই ও দিল্লি থেকে সাতটি আন্তর্জাতিক রুটের বিমান সংখ্যাও কমিয়ে দেয়া হয়েছে।

-------------------------------------------------------
আরও পড়ুন : বিজেপির প্রথম দফার প্রার্থী তালিকায় বিক্ষুব্ধ কর্মীরা
-------------------------------------------------------

শুক্রবার সন্ধ্যায় স্টক এক্সচেঞ্জকে সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, জেট লাইটের দুটি বিমানসহ বন্ধ রয়েছে অতিরিক্ত ৭টি বিমানের উড্ডয়ন। বকেয়া টাকা না মেটাতে পারায় এই সিদ্ধান্ত নিতে হয়েছে।

প্রসঙ্গত, চলমান আর্থিক সংকটের আগে প্রতিদিন জেট এয়ারওয়েজের ৬০০টি বিমান বিভিন্ন রুটে চলত। বর্তমানে এই সংখ্যা এসে দাঁড়িয়েছে ১১৯টিতে। এখন দিল্লি থেকে আবুধাবি, দাম্মাম, ঢাকা, হংকং এবং রিয়াদে কোনও বিমান যাওয়া-আসা করছে না। ৩০ এপ্রিল পর্যন্ত এমন অবস্থাই চলবে বলে জানিয়েছে সংস্থাটি।

ডি/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারায়ণগঞ্জে ৬২৪ বস্তা ভারতীয় চিনি জব্দ
ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের দাম বেড়ে দ্বিগুণ
পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত
আমদানি বন্ধের অজুহাতে হিলিতে বেড়েই চলেছে দেশি পেঁয়াজের দাম
X
Fresh