logo
  • ঢাকা রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ২৮ জন, আক্রান্ত ১৭৬৪ জন, সুস্থ হয়েছেন ৩৬০ জন, নমুনা পরীক্ষা ৯৯৮৭টি: স্বাস্থ্য অধিদপ্তর

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি

আন্তর্জাতিক ডেস্ক
|  ২২ মার্চ ২০১৯, ১৫:৫১ | আপডেট : ২২ মার্চ ২০১৯, ১৫:৫৩

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডানকে হত্যার হুমকি দেয়া হয়েছে। শুক্রবার নিউজিল্যান্ডের গণমাধ্যম জানিয়েছে, এক টুইট বার্তায় তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে।

হত্যার হুমকি দিয়ে করা ওই টুইট বার্তায় একটি বন্দুকের ছবিসহ ক্যাপশনে লেখা ছিল, ‘এরপর আপনি’। ওই টুইট বার্তায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ও দেশটির পুলিশকে ট্যাগ করা হয়েছে।

নিউজিল্যান্ডের গণমাধ্যমের খবরে বলা হয়েছে, সামাজিক মাধ্যমে বেশ কয়েকজন ওই পোস্টের বিরুদ্ধে রিপোর্ট করায় পোস্টদাতার অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া হয়েছে। ধারণা করা হচ্ছে, টুইটার অ্যাকাউন্ট বন্ধ হওয়ার ৪৮ ঘণ্টারও বেশি সময় আগে এটি পোস্ট করা হয়েছিল।

-----------------------------------------------------------
আরও পড়ুন : অনলাইনে অর্ডার করা হাঁসের মাংসে ৪০ মরা তেলাপোকা (ভিডিও)
------------------------------------------------------------

বন্ধ করে দেয়া টুইটার অ্যাকাউন্টে মুসলিমবিরোধী বিভিন্ন কন্টেন্ট ছিল এবং সেখানে হোয়াইট সুপ্রিমেসি বা শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্বের পক্ষ নিয়ে বিভিন্ন ঘৃণামূলক বিবৃতিও ছিল।

ওই ঘটনার পর নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী অফিসের এক মুখপাত্র বলেছেন, আমরা প্রধানমন্ত্রীর নিরাপত্তায় কঠোর অবস্থানে আছি।

এদিকে নিউজিল্যান্ড পুলিশের মুখপাত্র এক বিবৃতিতে বলেন, টুইটারে যে মন্তব্য করা হয়েছে সে বিষয়ে সতর্ক রয়েছে পুলিশ এবং এ ব্যাপারে তদন্ত করা হচ্ছে। গত শুক্রবার (১৫ মার্চ) নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনার পর মুসলিম সম্প্রদায়ের প্রতি সংহতি প্রকাশ করায় জাসিন্ডাকে এমন হুমকি দেয়া হচ্ছে বলে ধারণা করা হচ্ছে।

অন্যদিকে মসজিদে সন্ত্রাসী হামলার এক সপ্তাহ পর আজ শুক্রবার পুরো নিউজিল্যান্ড জুড়ে দুই মিনিট নীরবতা ও শোক পালন করা হয়। ক্রাইস্টচার্চের মসজিদ এলাকায় হাজার মানুষ জড়ো হন। সেখানে নিহতদের স্মরণের পাশাপাশি ইসলাম ধর্মের প্রতি সম্মানও প্রদর্শন করা হয়।

আরও পড়ুন :

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৪৬০৮ ৯৩৭৫ ৬১০
বিশ্ব ৬০৬৭৩০২ ২৬৮৮১৬৪ ৩৬৭৫৮৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়