• ঢাকা শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
logo

নেদারল্যান্ডসে বন্দুক হামলায় একজন নিহত, পলাতক হামলাকারী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ মার্চ ২০১৯, ১৯:২৫
ছবি: সংগৃহীত

নেদারল্যান্ডসের মধ্যাঞ্চলীয় ইউট্রেখট শহরে একটি ট্রামে এক বন্দুকধারীর হামলায় একজন নিহত এবং একাধিক মানুষ আহত হয়েছেন। এই ঘটনায় এখনও কাউকে আটক করা হয়নি। ঘটনাস্থলে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

স্থানীয় সময় সোমবার বেলা পৌনে ১১টার দিকে শহরটির প্রধান রেলওয়ে স্টেশন সংলগ্ন ব্যস্ততম পরিবহন কেন্দ্র 24 অক্টোবেরপ্লেইনে এই হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম ডাচনিউজ.এনএল।

দেশটির কাউন্টার-টেরোরিজম সার্ভিস এনসিটিভি প্রথমবারের মতো শহরটিতে এমন ঘটনা ঘটায় স্থানীয়দেরকে সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান জানিয়েছে। তবে এই সার্ভিসের প্রধান পিয়েটার-জাপ আলবার্সবার্গ হামলাটিকে সন্ত্রাসী হামলা বলতে আপত্তি জানিয়েছেন।

এই হামলার ঘটনায় হতাহতের সংখ্যা নিশ্চিত করতে পারেনি পুলিশ কিন্তু তিনজনকে ঘটনাস্থল থেকে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে। ট্রামটির পাশে একটি মৃতদেহ পড়ে আছে এমন একাধিক ছবির ওপর ভিত্তি করে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে একজন নিহত হয়েছেন।

পুলিশের মুখপাত্র বার্নহার্ড জেনস স্থানীয় টেলিভিশন চ্যানেল এনওএস’কে জানান, সন্দেহভাজন বন্দুকধারী একটি লাল রঙের রেনল্ট সিলো গাড়িতে করে ঘটনাস্থল থেকে পালিয়েছেন। তিনি বলেন, আমরা ভুক্তভোগীদেরকে সর্বোচ্চ সহায়তা এবং হামলাকারীকে আটক করার সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছি।

ডাচ গণমাধ্যমটি জানায়, স্কিফল বিমানবন্দর এবং অন্যান্য পরিবহন কেন্দ্রে নিরাপত্তা বাড়ানো হয়েছে। আশেপাশের স্কুলগুলোর ছেলেমেয়েদেরকে বাইরে বের হতে নিষেধ করা হয়েছে।

এই হামলার ঘটনায় দেশটির প্রধানমন্ত্রী মার্ক রুট এদিন সকালে তার জোটের দলগুলোর সঙ্গে যে বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, সেটি বাতিল করেছেন। এটি সন্ত্রাসী হামলা কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা এটি ভালোভাবে তদন্ত করবো কিন্তু আমি খুবই উদ্বিগ্ন।

---------------------------------------------
আরও পড়ুন : নেদারল্যান্ডসে বন্দুক হামলা, একাধিক আহত
---------------------------------------------

এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে স্থানীয় অনলাইন নিউজপেপার এনইউ.এনএল জানায়, একজন হঠাৎ তার আশেপাশে গুলি ছোড়া শুরু করে।

আরেকজন স্থানীয় গণমাধ্যম এনআরসি হ্যান্ডেলসব্ল্যাডকে বলেন, হামলাকারী ট্রামটির ভেতরেই ছিলেন। তিনি গুলি ছোড়া শুরু করলে কন্ডাক্টর গেটগুলো খুলতে পারেনি। কিন্তু আমার পাশে বসা দুজন জানালা ভেঙে বের হলে আমি বেরিয়ে পড়তে সক্ষম হই।

আরেক প্রত্যক্ষদর্শী স্থানীয় ব্রডকাস্টার আরটিভি ইউট্রেখট’কে জানান, তিনি মাটিতে এক নারীকে পড়ে থাকতে দেখেন। কিন্তু তিনি কিছু করতে পারেননি।

জিমি ডি কস্টার বলেন, আমার মনে হয় এই নারী বয়স ২০ থেকে ৩৫ এর মধ্যে। আমি তিনটি গুলির শব্দ শুনেছিলাম এবং চারজনকে তার দিকে ছুটে যেতে দেখি। এরপর আমি আরও গুলির শব্দ শুনতে পাই।

আরটিভি ইউট্রেখটের প্রতিবেদক ডেনিস ভ্যান ওমেরেন টুইটারে বলেন, এক সাদা কাগজের নিচে একটি মরদেহ পাওয়া গেছে।

আরও পড়ুন :

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজীপুরে গাড়ির ধাক্কায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত
ইসরায়েল কখনোই হামাসকে হারাতে পারবে না: যুক্তরাষ্ট্র
সৈয়দপুরে ট্রেনে কাটা পড়ে যুবক নিহত
বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা, আহত ২৫ 
X
Fresh