• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

মসজিদের তরুণ খাদেমের সাহসিকতায় বেঁচে যায় বহু প্রাণ

আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ মার্চ ২০১৯, ১১:১৩

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে শুক্রবার ভয়াবহ বন্দুক হামলায় এখন পর্যন্ত ৪৯ জন নিহত হয়েছেন। নিউজিল্যান্ডের ইতিহাসের ভয়াবহতম এই হামলায় আল-নূর মসজিদে ৪১ জন, লিনউড মসজিদে সাতজন ও ক্রাইস্টচার্চ হাসপাতালে একজন নিহত হয়েছেন।

এই হামলায় আল-নূর মসজিদে বহু মুসল্লি নিহত হলেও লিনউড মসজিদের একজন খাদেমের কারণে সেখানের নিহতের সংখ্যা কম হয়েছে। লিনউড মসজিদের একজন মুসল্লি সৈয়দ মাজহারুদ্দিন সেই ঘটনারই বর্ণনা দিয়েছেন।

তিনি বলেন, আমি বন্দুকের গুলির শব্দ শুনতে পাচ্ছিলাম এবং বুঝতে পারছিলাম হামলাকারী খুব কাছেই আছে। মানুষজন ভয় পেয়ে যায় এবং সবাই চিৎকার করতে থাকে এবং আমি লুকানোর চেষ্টা করি।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : হত্যায় অভিযুক্ত করে নিউজিল্যান্ডে মসজিদে হামলাকারীকে রিমান্ডে
---------------------------------------------------------------------

মাজহারুদ্দিন বলেন, লুকানোর পর দেখতে পাই বন্দুকধারী ব্যক্তি মসজিদের প্রধান গেট দিয়ে প্রবেশ করছে এবং এটা ছোট একটি মসজিদ; ওই সময় সেখানে ৬০ থেকে ৭০ জন মুসল্লি ছিলেন।

‘প্রবেশমুখের কাছে বয়স্ক ব্যক্তিরা বসে নামাজ পড়ছিলেন এবং সে তাদের দিকে গুলি করা শুরু করে।’

তিনি বলেন, হামলাকারী প্রোটেকটিভ গিয়ার পরিহিত ছিল এবং এলোপাতাড়ি গুলি ‍ছুঁড়ছিল।

মাজহারুদ্দিন বলেন, একজন ব্যক্তি বন্দুকধারীকে নিবৃত্ত করার চেষ্টা করেন। তিনি বলেন, ওই ব্যক্তি মসজিদের খাদেম ছিলেন। তিনি সুযোগ বুঝে বন্দুকধারীর ওপর ঝাপিয়ে পড়েন এবং তার বন্দুক নিয়ে নেন।

মাজহারুদ্দিন আরও বলেন, মসজিদের খাদেম বন্দুকের ট্রিগার খুঁজে পাচ্ছিলেন না। তিনি বন্দুকধারীকে ধাওয়া করেন কিন্তু তার জন্য গাড়ি নিয়ে লোকজন অপেক্ষা করছিল এবং গাড়িতে উঠে পালিয়ে যায় হামলাকারী।

আরও পড়ুন

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পারিশ্রমিকের দশ লাখ টাকা ফান্ডে দিলেন তারা
X
Fresh