• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে লড়বে বেটো ও’রোউর্ক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৪ মার্চ ২০১৯, ২১:৪২ | আপডেট : ১৪ মার্চ ২০১৯, ২১:৫৭
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার ঘোষণা দিয়েছেন বেটো ও’রোউর্ক। তিনি আমেরিকানদেরকে বিভেদ ভুলে দেশটি যে চ্যালেঞ্জগুলোর মুখোমুখি হয়েছে, সেগুলোর মোকাবেলার করার আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার তিনি তার টুইটারে পোস্ট করা একটি ভিডিও বার্তায় ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার ঘোষণ দেন বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যম সিএনএন।

টেক্সাসের এই সাবেক ডেমোক্র্যাটিক কংগ্রেসম্যান বলেন, এখন এই দেশ এবং আমাদের প্রত্যেকের জন্য একটি সত্য নির্ধারণের সময়। আমরা এখন যেসব চ্যালেঞ্জ, পরস্পরের সঙ্গে সম্পৃক্ত অর্থনৈতিক, গণতান্ত্রিক এবং জলবায়ু কেন্দ্রিক সংকটের মুখোমুখি হয়েছি, সেসব কখনই এতো প্রকট ছিল না।

--------------------------------------------------
আরো পড়ুন: মুম্বাইয়ে ফুট ওভারব্রিজ ধসে নিহত ৩, আহত ৩৪
--------------------------------------------------

তিনি বলেন, তারা হয় আমাদেরকে গ্রাস করছে, নয় যুক্তরাষ্ট্রের সহজাত সৃজনশীলতা নিঃশেষ করার সবচেয়ে ভালো সুযোগ তৈরি করছে। যেখানে জনগণ বিভেদ সৃষ্টির বিপক্ষে, সেখানে তারা জনগণকে বিভক্ত করছে।

বৃহস্পতিবার আইওয়া অঙ্গরাজ্যের পশ্চিমাঞ্চল থেকে একটি তিন দিনের কর্মসূচি শুরু করতে যাচ্ছেন ৪৬ বছর বয়সী ও’রোউর্ক। আগামী ৩০ মার্চ টেক্সাসের এল পাসো থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন বলেও জানিয়েছেন তিনি।

এর আগে হাউজ অব রেপ্রেজেন্টেটিভসে তিন মেয়াদে টেক্সাসের সিক্সটিনথ কংগ্রেসনাল ডিস্ট্রিক্টের প্রতিনিধিত্বকারী ও’রোউর্ক বুধবার যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যমটিকে বলেন, আমরা যেগুলো অর্জন করার আশা করি, সেগুলো অর্জনের জন্য ২০২০ সালের নির্বাচনী প্রচারণা অনেক বড় ভূমিকা পালন করবে।

আরো পড়ুন: 

কে/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়