• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

ভারতে অত্যাচারের অভিযোগে মোরগ গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক

  ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:৩৮
ছবি: ভারতীয় গণমাধ্যম ‘এবেলা’

ভারতের মধ্যপ্রদেশে পাঁচ বছরের এক শিশুকে আক্রমণ করায় মালিকসহ মোরগকে গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার প্রকাশিত এক প্রতিবেদনে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে পশ্চিমবঙ্গ-ভিত্তিক গণমাধ্যম ‘এবেলা’।

এতে বলা হয়, ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের শিবপুরী জেলায়। মোরগটির মালিককে সস্ত্রীক আটক করেছে স্থানীয় পুলিশ। মোরগটিকেও থানায় আটকে রাখা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, ঋতিকা নামের শিশুটি বাড়ির সামনে খেলার সময় মোরগটি তার গালে বারবার ঠোকর দেয়। শিশুটি রক্তাক্ত অবস্থায় কান্নাকাটি করলে তার মা পুনম কুশবাহা এসে তাকে উদ্ধার করে থানায় নিয়ে যান। পুনম মোরগটি এবং এর মালিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

পুনম জানান, তার প্রতিবেশী পাপ্পু এবং তার স্ত্রীর পোষা এই মোরগের আচার-আচরণ মোটেই সুবিধার নয়। গত পাঁচ মাসে চারবার মোরগটি ঋতিকাকে আক্রমণ করেছে। এখন তার মেয়ে বাড়ির বাইরে বের হতে ভয় পায়। বারবার এনিয়ে নালিশ জানিয়েও কোনও ফল হয়নি।

এরপর পুলিশ মোরগসহ পাপ্পু এবং তার স্ত্রীকে ডেকে পাঠায়। মোরগটিকে আটক করা হলে পাপ্পুর স্ত্রী ভেঙে পড়েন। তিনি জানান, তাকে জেলে পুরে মোরগকে ছেড়ে দেয়া হোক। পরে তিনি অবশ্য মোরগটিকে ‘গৃহবন্দি’ করে রাখার প্রতিশ্রুতি দেন। শেষমেশ দুই পরিবার আলোচনার মাধ্যমে বিষয়টি মিটিয়ে নেন।

জানা গেছে, পাপ্পু এবং তার স্ত্রী নিঃসন্তান। কয়েক বছর আগে মোরগটিকে তারা মাত্র পাঁচ টাকায় কিনেছিলেন। এরপর থেকে তারা এটিকে সন্তানের মতো করেই লালন করছেন।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ভারতের কাঁটাতারে ঝুলছে : গয়েশ্বর
রাজধানীতে ডিএমপির অভিযান, গ্রেপ্তার ৩১
দূষিত শহরের তালিকায় শীর্ষে দিল্লি, ৮ম ঢাকা
কুমিল্লায় বিদেশি পিস্তল-গুলিসহ গ্রেপ্তার ৩
X
Fresh