• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হংকংয়ে ঝড় তুললেন কিম-দুতের্তে

আন্তর্জাতিক ডেস্ক

  ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:১৩
ডুপ্লিকেট কিম ও দুতের্তে

ফিলিপিন্সের প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উন হংকংয়ের রাস্তায় হাঁটছেন, ছবি তোলার জন্য পোজ দিচ্ছে আবার চিকেন দিয়ে ডিনারও সারলেন।

এমন ঘটনার বেশ কয়েকটি ছবি দেখার পর প্রথমে মনে হতেই পারে হংকংয়ে সত্যি সত্যি ঘুরে বেড়াচ্ছেন দুতের্তে ও কিম। কিন্তু তারা কেউই আসল রদ্রিগো দুতের্তে ও কিম জং উন নয়। রবং তাদের চেহারা ও বেশভূষা অবিকল ওই নেতার মতো।

হংকংয়ের মধ্যাঞ্চলের একটি চার্চের অনুষ্ঠানে গিয়ে রীতিমতো সেলিব্রেটি হয়ে গেছেন তারা। দুতের্তে ডুপ্লিকেট ‍যিনি তার নাম হচ্ছে ক্রিসেনসিও এক্সট্রিম এবং কিমের অবিকলের নাম হাওয়ার্ড এক্স। হাওয়ার্ড একজন রাজনৈতিক সমালোচক; থাকেন হংকংয়ে, বড় হয়েছেন অস্ট্রেলিয়ায়।

হংকংয়ের একটি রেস্টুরেন্টে পৌঁছানোর পর তাদের শুভেচ্ছা জানান সেখানকার কর্মচারী ও অন্যান্য উৎসুক সাধারণ জনতা। এ সময় নকল দুই নেতার হাতে কৃত্রিম রাইফেল দেখা যায়।

সেন্ট জোসেফ চার্চের এক অনুষ্ঠানে যোগ দেন তারা। ক্রিসেনসিও এক্সট্রিমের পরনে ছিল সাদা রঙয়ের শার্ট; যা দেখতে ফিলিপিনো প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তের শার্টের মতোই।

চার্চের ভেতরে সাধারণ মানুষের মাঝে যখন নকল দুতের্তে পৌঁছান, তখন অনেকেই তাকে ঘিরে ছবি তোলার জন্য ব্যস্ত হয়ে পড়েন।

অনেকেই প্রশ্ন করেন, আসলেই তিনি দুতের্তে নাকি? কেউ তাকে বিশ্বাস করতে চাননি। তারা বলেছেন, দুতের্তের চেয়ে এই ব্যক্তি অনেক তরুণ।

রোববার রাতে হংকংয়ের রাস্তার পাশের রেস্টুরেন্টে চিকেন ফ্রায়েড খাচ্ছেন নকল কিম ও দুতার্তে।

উল্লেখ্য, গত বছর সিঙ্গাপুরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মধ্যকার বৈঠকের সময়ও হাওয়ার্ড এক্সকে দেখা গিয়েছিল। সেসময় তিনি ডোনাল্ড ট্রাম্পের ডুপ্লিকেটের সঙ্গে বিভিন্ন ছবির জন্য পোজ দেন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুদ্ধের জন্য সেনাবাহিনীকে জোর প্রস্তুতির নির্দেশ কিমের
বিমানের চাকার নিচে পড়ে প্রাণ গেল কর্মচারীর
হংকংয়ে কেন খেলেননি, জানালেন মেসি
হংকংয়ে মেসিকে না খেলানোয় জরিমানার মুখে আয়োজকরা
X
Fresh