• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

সিরিয়ায় হামলা জোরদার করবে ইসরায়েল: নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ ডিসেম্বর ২০১৮, ২১:৫৪

মার্কিন সেনা প্রত্যাহারের পর সিরিয়ার ওপর হামলা জোরদার করবে ইসরায়েল। সম্প্রতি দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এই কথা জানান। খবর পার্সটুডের।

নেতানিয়াহু বলেন, আমরা সিরিয়ায় ইরানি সেনাদের প্রবেশাধিকার রুখে দেয়ার প্রচেষ্টা জোরদার করব। আমরা আমাদের প্রচেষ্টা কমিয়ে আনছি না বরং তা আরও বাড়াব।

বৃহস্পতিবার অধিকৃত বিরশেবাতে ইসরাইল-গ্রিস-সাইপ্রাস ৫ম সম্মেলনে নেতানিয়াহু এসব কথা বলেন। মার্কিন সরকারের পূর্ণ সমর্থন নিয়ে সিরিয়ায় ইসরাইলের অপরাধমূলক তৎপরতার কথাও তিনি স্বীকার করেন। এর আগে সিরিয়ায় বহুবার ইসরাইল হামলা চালিয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বুধবার সিরিয়া থেকে সেনা প্রত্যাহারের সিদ্ধান্ত ঘোষণা করেন। নেতানিয়াহু দাবি করেন, সোমবার ট্রাম্প তাকে টেলিফোনে এ সিদ্ধান্তের কথা জানান। এছাড়া, মঙ্গলবার মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জেমস ম্যাটিসও নেতানিয়াহুকে মার্কিন সেনা প্রত্যাহারের কথা জানান।

ট্রাম্প সিরিয়ার বিজয় দাবি করে সব সেনা প্রত্যাহারের কথা ঘোষণা করেন। তবে তার এ আকস্মিক ঘোষণায় মার্কিন কংগ্রেসম্যানরা বিস্মিত হয়েছেন। সিরিয়ায় বিজয়ের বিষয়েও তারা সন্দেহ প্রকাশ করেছেন।

ডি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডোনাল্ড লুর ঢাকা সফরের কারণ জানাল যুক্তরাষ্ট্র
ইসরায়েল কখনোই হামাসকে হারাতে পারবে না: যুক্তরাষ্ট্র
প্রতিযোগিতায় ইসরায়েলি গায়িকা, সুইডেনে প্রবল প্রতিবাদ
ভেস্তে গেল যুদ্ধবিরতির আলোচনা, রাফায় ইসরায়েলের ব্যাপক হামলা 
X
Fresh