• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

গুজরাটে উল্টো পথে গাড়ি চালালে লাইসেন্স বাতিল

আন্তর্জাতিক ডেস্ক

  ২১ ডিসেম্বর ২০১৮, ০৯:৫৬

ভারতের গুজরাট রাজ্যের আহমেদাবাদ শহরের ট্র্যাফিক কর্তৃপক্ষ ও আঞ্চলিক পরিবহন অফিস (আরটিও) উল্টো পথে গাড়ি চালানো বন্ধে কঠোর পদক্ষেপ নিয়েছে। এরই অংশ হিসেবে কেউ আইন ভঙ্গ করলে তাকে কালো তালিকাভুক্ত করে তার লাইসেন্স স্থায়ীভাবে বাতিল করা হবে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

শহরের ট্র্যাফিক পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, যদি কেউ উল্টো পথে গাড়ি চালাতে গিয়ে প্রথমবার ধরা পড়েন তাহলে তার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হবে এবং আরটিও’র অফিসে তার কাগজপত্র আটকে রাখা হবে। আরটিও’র কর্মকর্তারা পরে ওই ব্যক্তির লাইসেন্স তিন থেকে ছয় মাস মেয়াদের জন্য স্থগিত করবেন। তবে ওই একই ব্যক্তি যদি আবারও উল্টো পথে গাড়ি চালাতে গিয়ে ধরা পড়েন তাহলে তার লাইসেন্স স্থায়ীভাবে বাতিল করে তাকে কালো তালিকাভুক্ত করা হবে।

ডিসিপি ট্র্যাফিক (পশ্চিম) সঞ্জয় খারাত বলেন, আগে নিয়ম ছিল কেউ যদি পাঁচবার ট্র্যাফিক আইন ভঙ্গ করে তাহলে তার ড্রাইভিং লাইসেন্স বাতিল করা হতে পারে। কিন্তু সংশোধনী ট্র্যাফিক আইন অনুযায়ী, যদি কেউ এই আইন দুইবার ভঙ্গ করেন তাহলে ট্র্যাফিক পুলিশ ওই ব্যক্তির লাইসেন্স বাতিলের ব্যাপারে আরটিও’র কাছে সুপারিশ করতে পারে।

খারাত আরও বলেন, মঙ্গলবার ট্র্যাফিক পুলিশ ও আরটিও’র কর্মকর্তারা সাতটি ড্রাইভিং লাইসেন্স বাতিল করেছে। ভবিষ্যতে এই অভিযান আরও তীব্র করার পরিকল্পনা রয়েছে বলেও জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে হোয়াটসঅ্যাপ বন্ধের হুঁশিয়ারি মেটার
ভারতে ভোট দিতে গিয়ে হিটস্ট্রোকে ৫ জনের মৃত্যু
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
X
Fresh