• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পের আইনজীবীর তিন বছরের সাজা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ ডিসেম্বর ২০১৮, ১৬:৪৩
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেনকে তিন বছরের জেল দিয়েছে নিউইয়র্কের আদালত। পাশাপাশি তাকে প্রায় ২০ লাখ ডলার জরিমানা করা হয়েছে।

বিবিসি জানিয়েছে, এই প্রথম ট্রাম্পের কাছের কাউকে শাস্তি দেয়া হলো। কোহেন একবার বলেছিলেন ট্রাম্পের জন্য তিনি গুলিবিদ্ধ হতেও রাজি। ট্রাম্পের কারণে বিভিন্ন অপরাধমূলক কাজে জড়িয়ে পড়েন তিনি। এ কারণেই তাকে শাস্তি ভোগ করতে হচ্ছে।

কোহেনের বিরুদ্ধে অভিযোগের মধ্যে আছে, যুক্তরাষ্ট্রে ২০১৬ সালের নির্বাচনের আগে অর্থ দিয়ে দুই নারীর মুখ বন্ধ করা, রাশিয়ায় প্রস্তাবিত ট্রাম্প টাওয়ার প্রজেক্ট নিয়ে কংগ্রেসকে মিথ্যা বলা এবং কর ফাঁকি দেয়া। সব অপরাধই অবশ্য তিনি স্বীকার করে নিয়েছেন।

এর আগে কোহেন দাবি করেন, প্রেসিডেন্ট ট্রাম্পের নির্দেশেই এসব কাজ করেছেন তিনি। বুধবার আদালতেও সব অপকর্মের জন্য ট্রাম্পের বিরুদ্ধে ক্ষোভ ঝাড়েন তিনি। এসময় আদালতের বিচারককে তিনি বলেন, ট্রাম্প তাকে আলোর পথে চলার পরিবর্তে অন্ধকারের পথে ঠেলে দিয়েছেন।

কোহেন আরও বলেন, ট্রাম্পের প্রতি অন্ধ আনুগত্যটাই ছিল তার দুর্বলতা। আর ট্রাম্পের এসব নোংরা কাজ ধামাচাপা দেয়াকেও তিনি তার কর্তব্য বলে মনে করেছেন।

রায় ঘোষণার পর গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি কোহেন। অন্যদিকে হোয়াইট হাউসে শাস্তি সম্পর্কে ট্রাম্পের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

ডি/কে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রচারে বাধা: কাজীপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে শোকজ
গাজা ইস্যুতে পদত্যাগ করলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা
বিষখালী নদীতে মৎস্য বিভাগের অভিযান, জেলে নিখোঁজ
যুক্তরাষ্ট্র ও চীনের উচিত অংশীদার হওয়া, শত্রু নয়: শি জিনপিং
X
Fresh