• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পের সঙ্গে কথা বন্ধ, পদত্যাগ করতে পারেন কেলি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ ডিসেম্বর ২০১৮, ২২:২৭
ছবি: সিএনএন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা হচ্ছে না হোয়াইট হাউজের চিফ অব স্টাফ জন কেলির। ধারণা করা হচ্ছে, কয়েকদিনের মধ্যেই তিনি পদত্যাগ করতে পারেন।

শুক্রবার প্রকাশিত এক প্রতিবেদনে এই পরিস্থিতির সঙ্গে সংশ্লিষ্ট হোয়াইট হাউজের পশ্চিম শাখার দুটি সূত্রের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএন।

এতে বলা হয়, প্রায় ১৭ মাস একসঙ্গে কাজ করার পর ট্রাম্প ও কেলি একজন আরেকজনকে সহ্য করতে পারছেন না একেবারেই। যদিও গত গ্রীষ্মে ট্রাম্প বলেছিলেন কমপক্ষে আরও দুই বছর যেন চিফ অব স্টাফের দায়িত্ব পালন করবেন কেলি। কিন্তু সাম্প্রতিক দিনগুলোতে কথাই হচ্ছে না তাদের।

আরও বলা হয়, ট্রাম্প সক্রিয়ভাবে তার অধীনস্থদের মধ্যে রদবদলের পরিকল্পনা করছেন। যদিও এখনও কোনও কিছুই চূড়ান্ত হয়নি। এমনকি ট্রাম্প ঘোষণা না দেয়া পর্যন্ত কোনও কিছু চূড়ান্ত হবে না বলে জানিয়েছেন এই প্রক্রিয়ার সঙ্গে সম্পৃক্ত একজন।

প্রতিবেদনটিতে বলা হয়, পদত্যাগ বা বহিষ্কারের একেবারে শেষপ্রান্তে আছেন কেলি। যেকোনও সময়ই এমনটি ঘটতে পারে। তাদের সহযোগিরাও মনে করছেন আর কোনোভাবেই তাদের সম্পর্ক স্বাভাবিক করা সম্ভব নয়। কারণ ট্রাম্প বারবার অভিযোগ করে বলেছেন কেলির কোনও রাজনৈতিক প্রজ্ঞা নেই।

আরও বলা হয়, কেলির দায়িত্ব পালনের সময়টা মেটেও সুখকর ছিল না। কারণ এই সময়ে হোয়াইট হাউজ নানা বিতর্কের জন্ম দিয়েছে। ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করার পর থেকেই এমনটি শুরু হয়। তবে কেলি নিজেও অনেক ঝামেলায় জড়িয়ে পড়েন।

আরও পড়ুন :

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের প্রভাব থাকলে মৃত্যু হতে পারে ইউরোপের : ম্যাক্রোঁ
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র : পররাষ্ট্র মন্ত্রণালয়
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
X
Fresh