• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বানরের হাতে শিশু খুন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ নভেম্বর ২০১৮, ১৮:৪৪

মায়ের কাছ থেকে ছিনিয়ে নিয়ে শিশুকে হত্যা করেছে একটি বানর। ভারতের আগ্রায় এ ঘটনা ঘটেছে। জানা গেছে, মারা যাওয়া ওই শিশুটির বয়স ছিল ১২ দিন।

বিবিসি এক প্রতিবেদনে জানায়, আগ্রার একটি শহরে নবজাতক শিশুকে বুকের দুধ খাওয়াচ্ছিলেন তার মা। এসময় বাড়িতে একটি বানর প্রবেশ করে এবং ওই শিশুকে ছিনিয়ে নিয়ে যায়।

বাচ্চা ছিনিয়ে নেয়ায় আশেপাশের লোকজন মিলে বানরটিকে ধাওয়া করে। ফলে নবজাতক শিশুকে বাজভাবে কামড়ানোর পর অন্য একটি বাড়ির ছাদে ফেলে যায়। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়ার পর সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয়রা জানিয়েছে, ওই এলাকায় কয়েকদিন ধরে বানরের উৎপাত খুব বেড়ে গেছে। তারা কোনওভাবেই এটা নিয়ন্ত্রণ করতে পারছেন না।

এ সম্পর্কে মারা যাওয়া শিশুর চাচা ধীরেন্দ্র কুমার বলেন, বানরের এই কাজটি একেবারেই নিকৃষ্ট হয়েছে। পরিবারের সবাই খুব কষ্টে আছে।

তার ভাষায়, “এই অঞ্চলে অনেক বেশি বানর। আমরা ভয়ে থাকি। প্রশাসনকে বার বার বলার পরও তারা কোনও পদক্ষেপ নেয়নি। শিশুটির মা এতো কষ্ট পেয়েছে যে এখন কথাই বলতে পারছে না।”

শিশুর দাদি পুষ্প দেবী জানান, তারা এই শোক কখনোই কাটিয়ে উঠতে পারবেন না। তিনি বলেন, “আমি দাদুভাইকে হারিয়েছি। বানর আক্রমণ করার কিছুক্ষণ আগেও সে আমার কোলে ছিল। মানুষ এটা নিয়ে কয়েকদিন কথা বলবে তারপর ভুলে যাবে। কিন্তু সে আমাদের ছেড়ে চলে গেছে এই বাস্তবতা নিয়েই আমাদের বেঁচে থাকতে হবে।”

ডি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
X
Fresh