• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

উড্ডয়নের ১০ মিনিট পর ইন্দোনেশীয় বিমান বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক

  ২৯ অক্টোবর ২০১৮, ০৯:০৪
ছবি: সংগৃহীত

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার বিমানবন্দর থেকে উড্ডয়নের ১০ মিনিট পর আভ্যন্তরীণ রুটে চলাচলকারী একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়েছে। তবে ওই বিমানে ঠিক কতজন আরোহী ছিলেন তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। খবর বিবিসি, দ্য সান, ডয়েচে ভেলের।

খবরে বলা হয়েছে, স্থানীয় সময় আজ সোমবার সকাল ৬টা ২০ মিনিটে জাকার্তা থেকে কম খরচের বিমান সংস্থা লায়ন এয়ার ওই ফ্লাইটটি উড্ডয়ন করে। এর কিছুক্ষণ পর এয়ার ট্র্যাফিক কন্ট্রোল টাওয়ারের সঙ্গে বিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

আভ্যন্তরীণ রুটে চলাচলকারী ওই বিমানটি জাকার্তা থেকে সুমাত্রার পাংকাল পিনাং যাচ্ছিল। ধারণা করা হচ্ছে বিমানটি জাভা সাগরে বিধ্বস্ত হয়েছে।

উদ্ধারকারী কর্মকর্তারা জানিয়েছেন, পশ্চিম জাভা প্রদেশের কারাওয়াং এলাকায় যাওয়ার পর বিমানটির সঙ্গে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে বিচ্ছিন্ন হয়ে যায়।

বলা হচ্ছে, বোয়িং-৭৩৭ ম্যাক্স ৮ মডেলের ওই বিমানে ২১০ জন পর্যন্ত যাত্রী ধারণে সক্ষম। এদিকে উদ্ধারকারীরা অভিযান শুরু করেছে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম।

অন্যদিকে এক বিবৃতিতে লায়ন এয়ার সুমাত্রাগামী তাদের যাত্রীবাহী বিমানটির সঙ্গে এটিসি’র সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

লায়ন এয়ারের মুখপাত্র দানাং মান্দালা ফ্রিহানতোরো বলেছেন, আমাদের একটি ফ্লাইটের সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে এবং এটির অবস্থান এখনও নিশ্চিত নয়।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাইসির বেঁচে থাকা নিয়ে যা জানাল দেশটির কর্মকর্তারা
প্রধানমন্ত্রীকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়লেন জাওয়াদের মা
ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধ্স, নিহত কমপক্ষে ৩৪
ইন্দোনেশিয়ার নারীকে বিয়ে করে হেলিকপ্টারে বাড়ি ফিরলেন যুবক
X
Fresh