• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

খাশোগি হত্যা পূর্বপরিকল্পিত: সৌদি তদন্ত কর্মকর্তা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ অক্টোবর ২০১৮, ১৮:১৫

সাংবাদিক জামাল খাশোগি হত্যা ‘পূর্বপরিকল্পিত’ বলে মন্তব্য করেছেন সৌদি আরবের রাষ্ট্রীয় তদন্ত কর্মকর্তা। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে এমনটিই জানিয়েছে বিবিসি।

টিভি চ্যানেল আল-এখবারিয়া জানায়, খাশোগি হত্যার পর তদন্তের জন্য গঠিত সৌদি-তুর্কি যৌথ টাস্কফোর্স হত্যাটিকে ‘পূর্বপরিকল্পিত’ হিসেবে উল্লেখ করেছে। তদন্ত কর্মকর্তারা সন্দেহজনক সবাইকে জিজ্ঞাসাবাদ করেছেন।

এদিকে সৌদি প্রেস এজেন্সি জানায়, খাশোগি হত্যার পর রাষ্ট্রীয় যে তদন্ত সংস্থা গঠন করা হয় তা ঢেলে সাজাতে বৃহস্পতিবার এক মিটিংয়ে বসেছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান।

২ অক্টোবর জামাল খাশোগি নিখোঁজ হওয়ার প্রথমদিকে সৌদি আরব তার সম্পর্কে কিছু জানে না বলে উল্লেখ করে। তখন থেকে খাশোগি হত্যার জন্য দেশটিকে দায়ী করা হচ্ছে। শুরুতে অস্বীকার করলেও পরে অবশ্য খাশোগি হত্যার দায় স্বীকার করে তারা।

ধারণা করা হচ্ছে, সৌদি সরকারের সবুজ সংকেতেই তুরস্কের ইস্তাম্বুলে সৌদি দূতাবাসের ভেতর খুন করা হয় জামাল খাশোগিকে। দেশটির সরকারের সমালোচনা করায় এমন পরিণতি হয়েছে তার।

খাশোগি হত্যায় বর্তমানে তীব্র আন্তর্জাতিক চাপে রয়েছে সৌদি আরব। যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন মিত্র দেশের সাথে তাদের সম্পর্ক তিক্ততায় রূপ নিয়েছে। এছাড়া বিভিন্ন আন্তর্জাতিক প্রতিষ্ঠান দেশটিতে অনুষ্ঠেয় বিভিন্ন সম্মেলন থেকে সরে আসছে।

আরও পড়ুন :

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৌদিতে ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে রাস্তাঘাট
রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
ইসরায়েলকে সহায়তা প্রসঙ্গে যা জানাল সৌদি আরব
কোরবানির ঈদের সম্ভাব্য তারিখ
X
Fresh