• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হারিকেন মাইকেলের আঘাতে মধ্য আমেরিকায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক

  ০৯ অক্টোবর ২০১৮, ১১:১৭

হারিকেন মাইকেলের প্রভাবে ভারী বর্ষণে মধ্য আমেরিকায় কমপক্ষে ১৩ জন নিহত হয়েছেন। কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা এসোসিয়েটেড প্রেস (এপি) জানিয়েছে, হন্ডুরাসে ছয়জন, নিকারাগুয়ায় চারজন ও এল সালভেদরে তিনজন মারা গেছেন। খবর ওয়েদারডটকমের।

হন্ডুরাসের কর্তৃপক্ষ জানিয়েছে, শক্তিশালী এই ঝড়ে শত শত মানুষ তাদের ঘরবাড়ি ছাড়তে বাধ্য হয়েছেন। এছাড়া গুয়েতেমালায় পানির তোড়ে নিখোঁজ এক ছেলেকে উদ্ধারে অভিযান চলছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

রোববার হন্ডুরাসের পার্মানেন্ট কমিশন অব কন্টিনজেন্সি জানিয়েছে, দেশটির দক্ষিণাঞ্চলে ২৬০টি বেশি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বার্তা সংস্থা এপি জানিয়েছে, ভারী বর্ষণ থেকে সৃষ্ট বন্যা ও ভূমিধসে প্রায় ছয় হাজার মানুষ ভোগান্তিতে পড়েছে।

এক সংবাদ সম্মেলনে হন্ডুরাসের প্রেসিডেন্ট হুয়ান অরলান্দো হার্নান্দেজ বলেছেন, ঝড়ের সময় কমপক্ষে ১৮ জনকে উদ্ধার করা হয়েছে। এদিকে ঝড়ের তীব্রতার কারণে সোমবার দেশটির সব স্কুল বন্ধ ছিল।

ভারী বৃষ্টিপাতের কারণে কোস্টারিকা, এল সালভেদর ও গুয়েতেমালায়ও বন্যার সৃষ্টি হয়েছে।

এদিকে রোববার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের গভর্নর রিক স্কট সেখানকার ২৬টি কাউন্টিতে জরুরি অবস্থা ঘোষণা করেছেন। এক বিবৃতিতে স্কট বলেন, এই ঝড় প্রাণনাশী ও মারাত্মক বিপজ্জনক হবে।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাওয়াই নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু
লালমনিরহাটে হিটস্ট্রোকে পত্রিকা বিক্রেতার মৃত্যু 
তেঁতুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
মৃত্যুর দু’বছর পর দেশে ফিরছে ২ প্রবাসীর মরদেহ
X
Fresh