• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

দিওয়ালির আগে অযোধ্যায় রাম মন্দির নির্মাণ শুরু করতে চাই: সুব্রামনিয়াম

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৮ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২৯

ভারতের সুপ্রিম কোর্ট বৃহস্পতিবার এক ঐতিহাসিক রায়ে বলেছেন, নামাজ পড়ার জন্য মসজিদ অপরিহার্য নয়। আদালতের এমন রায়ের পর বিজেপির সিনিয়র নেতা সুব্রামনিয়াম স্বামী বলেছেন, এই রায়ের ফলে অযোধ্যায় রাম মন্দির নির্মাণের পথ প্রশস্ত হলো।

বিজেপির এই বিতর্কিত নেতা বলেন, আদালতের রায়ে এই ইস্যু এখন দ্রুত নিশ্চিত করা যাবে। তিনি বলেন, দিওয়ালির আগে আমি সেখানে রাম মন্দিরের নির্মাণকাজ শুরু করতে চাই। আগামী ৭ নভেম্বর দিওয়ালি।

সাবেক এই মন্ত্রী বলেন, রামের জন্মভূমিতে প্রার্থনা করা তার মৌলিক অধিকার এবং এটি মন্দির নির্মাণে রাস্তা সৃষ্টি করে দিয়েছে।

এদিকে ভারতের মজলিশ-ই ইত্তেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি বলেছেন, নামাজের জন্য মসজিদ প্রয়োজন কিনা তা আদালত কিভাবে ঠিক করতে পারে?

ওয়াইসি বলেন, যদি বিষয়টি সাংবিধানিক বেঞ্চে পাঠানো হতো তাহলে ভালো হতো। কারণ, ইসলামে মসজিদ একটি জরুরি অংশ। কুরআন ও হাদীসে মসজিদের উল্লেখ আছে। মসজিদে গিয়ে নামাজ পড়ার কথা বলা হয়েছে।

মিম প্রধান আরও বলেন, এর আগে ‘তিন তালাক’ ইস্যুতে বিচারপতি কুরিয়েন বলেছিলেন তিন তালাকের বিষয়টি কুরআনে নেই। দুঃখজনক বিষয় হলো, যখন তিন তালাকের বিষয় সামনে এলো তখন কুরআনের উল্লেখ করা হলো। কিন্তু যখন মসজিদের বিষয়টি সামনে এলো তখন কুরআনকে ভুলে যাওয়া হচ্ছে।

উল্লেখ্য, ভারতের সুপ্রিম কোর্ট বৃহস্পতিবার এক ঐতিহাসিক রায়ে বলেছেন, নামাজ পড়ার জন্য মসজিদ অপরিহার্য নয়। আর দেশটির সর্বোচ্চ আদালতের এমন রায়ের পর ভারতজুড়ে মুসলিমদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন :

এ/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: লু
কালিয়াকৈরে স্কুল ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ
পুকুরে গোসলে নেমে ডুবে নির্মাণশ্রমিকের মৃত্যু
নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিক নিহত
X
Fresh