• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

তিন মাসের শিশুকে নিয়ে জাতিসংঘের অধিবেশনে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪৯

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আহডার্ন সোমবার তার তিন মাস বয়সী কন্যা শিশুকে নিয়ে জাতিসংঘের অধিবেশন হলে হাজির হন। প্রধানমন্ত্রী থাকা অবস্থায় সন্তানের জন্ম দিয়ে তিনি আন্তর্জাতিকভাবে খ্যাতি কুড়ান। খবর জিও টিভির।

৩৮ বছর বয়সী আহডার্ন বিশ্বের দ্বিতীয় প্রধানমন্ত্রী যিনি ক্ষমতাসীন থাকা অবস্থায় মা হন। এর আগে পাকিস্তানের প্রয়াত প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো ১৯৯০ সালে অফিসে থাকা অবস্থায় কন্যা সন্তানের জন্ম দেন।

ছবিতে দেখা গেছে, অধিবেশন হলে তার মেয়ে নেভে-কে চুমু খাচ্ছেন এবং উপর-নিচে উঠাচ্ছেন ও নামাচ্ছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী আহডার্ন। এসময় তার পার্টনার ক্লার্ক গেলর্ডকে পাশে বসে থাকতে দেখা যায়। এদিন তিনি একটি পূর্ণাঙ্গ সভা যা নেলসন ম্যান্ডেলা পিস সামিটেও বক্তব্য রাখেন।

একটি টেলিভিশন ফিশিং শো-র উপস্থাপক গেফোর্ড টুইটারে তাদের সন্তানের জাতিসংঘের কূটনীতিক ফটো আইডির ছবি তুলে পোস্ট করেন। সেখানে লেখা রয়েছে, ‘নিউল্যান্ডের ফার্স্ট বেবি’।

গেফোর্ড লিখেন, আমরা যখন নেভে’র ডায়পার পাল্টাচ্ছিলাম তখন একটি জাপানি প্রতিনিধি দল মিটিং রুমে প্রবেশ করে। যদি আমি তাদের অবাক হওয়া চেহারা ধারণ করতে পারতাম।

ক্ষমতাসীন লেবার পার্টির দায়িত্ব নেয়ার তিন মাসের মাথায় গেলো বছরের অক্টোবরে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী হন আহডার্ন। গত মাসেই ছয় সপ্তাহের মাতৃত্বকালীন ছুটি কাটিয়ে কাজে যোগ দিয়েছেন তিনি। অবশ্য আহডার্ন আগেই ঘোষণা দিয়েছিলেন যে, তিনি তার পরিবারসহ নিউ ইয়র্কে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দেবেন।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী
থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
X
Fresh