• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

ভারতে বন্যা-ভূমিধসে নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৩১

ভারতে ভারী বর্ষণের কারণে উত্তরাঞ্চলীয় রাজ্যসহ পাঞ্জাব, জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশ ও হরিয়ানায় বন্যা ও ভূমিধসের ঘটনা ঘটেছে। সোমবার এই প্রাকৃতিক দুর্যোগে জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশ ও হরিয়ানায় কমপক্ষে ১১ জন নিহত হয়েছেন। খবর ইন্ডিয়া টিভি নিউজের।

পাঞ্জাবে ‘রেড অ্যালার্ট’ জারি করা হয়েছে এবং আজ মঙ্গলবার সেখানকার শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

জম্মু ও কাশ্মীরের দোদা জেলা এবং হিমাচল প্রদেশের অধিকাংশ এলাকায় স্কুলগুলো বন্ধ রয়েছে। ভারী বর্ষণের কারণে ভূমিধসের ঘটনায় বদ্রিনাথ, কেদারনাথ এবং ইয়ামুনত্রির রাস্তাঘাট বন্ধ হয়ে গেছে। ফলে ব্যাহত হচ্ছে চারধাম যাত্রা। এছাড়া ভারী বর্ষণের কারণে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় দিল্লিতে যান চলাচল ব্যাহত হচ্ছে।

-------------------------------------------------------
আরও পড়ুন : ফেসবুক ছাড়ছেন ইনস্টাগ্রামের দুই প্রতিষ্ঠাতা
-------------------------------------------------------

একজন কর্মকর্তা জানিয়েছেন, যেকোনও ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জেলা কর্তৃপক্ষগুলোকে সতর্ক করে দিয়েছে পাঞ্জাব সরকার।

শনিবার ও রোববার পাঞ্জাবজুড়েই বৃষ্টিপাত হয়েছে। তবে সোমবার ভারী বর্ষণ হয়। এরপরই মূলত রাজ্য কর্তৃপক্ষ বন্যার মতো পরিস্থিতি সৃষ্টির আশঙ্কায় সতর্ক করে দেন।

কৃষি বিশেষজ্ঞরা বলছেন, পাঞ্জাব ও হরিয়ানায় অবিরাম বর্ষণের কারণে গ্রীষ্মকালীন ফসলের ক্ষতি হতে পারে।

ভারতের আবহাওয়া বিভাগ জানিয়েছে, অরুণাচল প্রদেশ, আসাম, মেঘালয়, পশ্চিমাঞ্চলীয় উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, হরিয়ানা, চণ্ডিগড়, দিল্লি ও হিমাচল প্রদেশে ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাঙ্গাইলের শাড়ির জিআই স্বত্ব রাখতে ভারতে আইনজীবী নিয়োগ
সিজার ছাড়াই একসঙ্গে ৫ সন্তানের জন্ম
নেপালের ১০০ টাকার নোটে ভারতের তিন এলাকা, মুখ খুললেন জয়শংকর
দিল্লি বিমানবন্দরে বাংলাদেশি গার্মেন্টসের রপ্তানি বাড়ায় ভারতীয় ব্যবসায়ীদের আপত্তি
X
Fresh