logo
  • ঢাকা শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬

কানাডায় বন্দুক হামলায় দুই পুলিশসহ নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক
|  ১০ আগস্ট ২০১৮, ১৮:২৭ | আপডেট : ১০ আগস্ট ২০১৮, ২২:১৯

কানাডার পূর্বাঞ্চলীয় নিউ ব্রুনস্কউইকের ফ্রেডেরিকটন শহরে গণ-বন্দুক হামলার ঘটনায় দুই পুলিশসহ কমপক্ষে চারজন নিহত হয়েছেন। ফ্রেডারিকটন পুলিশ জানিয়েছে, এই এখনও একটি ‘চলমান’ ঘটনা। খবর বিবিসি, দ্য সানের।

ফ্রেডারিকটন পুলিশ তাদের টুইটার অ্যাকাউন্টে জানিয়েছে, একটি ঘটনায় দুই পুলিশ সদস্যসহ কমপক্ষে চারজন নিহত হয়েছেন। তারা জানায় আমরা বিস্তারিত জানার সঙ্গে সঙ্গে আপনাদের জানিয়ে দেবো।

পরে আরেক টুইট বার্তায় এক ব্যক্তিকে জিম্মায় নেয়ার কথা জানায় পুলিশ। তবে পুলিশ, ব্রুকসাইড ড্রাইভের বাসিন্দাদের ‘নিরাপত্তার জন্য তাদের বাড়িতে লক লাগিয়ে ঘরে থাকার’ পরামর্শ দিয়েছে। পুলিশ জানিয়েছে, মানুষজনের ওই এলাকা এড়িয়ে চলা উচিত।

একটি টেলিভিশনের সাংবাদিক বলেছেন, স্থানীয় সময় সকাল ৮টা ২০ মিনিটের দিকে তিনি চারটি গুলির শব্দ শুনতে পেয়েছেন।

ওই গুলির ঘটনার পর সেখানে পুলিশের একটি সাঁজোয়া যান দেখা গেছে। খবরে বলা হয়েছে, ভীতসন্ত্রস্ত স্থানীয় বাসিন্দাদের সেখান থেকে নিরাপদে সরিয়ে নিয়েছে আর্মড পুলিশ।

কানাডার রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম সিবিসি জানিয়েছে, ঘটনাস্থলে দমকলকর্মী ও প্যারামেডিকের মোতায়েন করা হয়েছে।

ঘটনাস্থলের কাছেই একটি কফি ও ডোনাট শপের একজন কর্মী জানিয়েছেন, দোকানের বাইরে পুলিশের ভারী উপস্থিতির কারণে ক্রেতারা বের হতে পারেননি।

স্থানীয় একজন বাসিন্দা ক্রিস্টোফার গিল বলেছেন, পুলিশের গাড়ির শব্দে তার ঘুম ভেঙেছে। তিনি বলেন, আমার অ্যাপার্টমেন্টের জানালা দিয়ে তাকিয়ে দেখি রাস্তার বিপরীত পাশে পুলিশের তিনটি গাড়ি দাঁড়িয়ে রয়েছে। আমি দেখলাম যে এখন পুলিশ কর্মকর্তা ওই ভবনের সঙ্গে ঠেস দিয়ে দাঁড়িয়ে রয়েছেন যেন তিনি কারও বেরিয়ে আসার জন্য অপেক্ষা করছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 9 WHERE cat_id LIKE "%#9#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 8 WHERE cat_id LIKE "%#8#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 4 WHERE cat_id LIKE "%#4#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2