• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

থাই গুহায় চূড়ান্ত উদ্ধার অভিযান শুরু, প্রস্তুত ১৯ ডুবুরি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ জুলাই ২০১৮, ১৩:০৩

থাই গুহায় তৃতীয় দফা উদ্ধার কাজ শুরু হয়েছে আজ মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১০টার দিকে। কোচ ও চার ফুটবলারসহ সর্বমোট পাঁচজনকে আজকের মধ্যেই বের করে আনার প্রত্যাশা ব্যক্ত করেছেন উদ্ধারকারী কর্তৃপক্ষ। খবর বিবিসির।

বিবিসির প্রতিবেদনে জানা যায়, বাকি পাঁচজনকে গুহা থেকে বের করে আনতে আজ ১৯ ডুবুরি প্রস্তুত আছেন। তারা একে একে গুহার ভেতরে প্রবেশ করবেন।পরিকল্পনা মতো যদি সব কিছু ঠিকঠাক মতো চলে, তবে আজ মঙ্গলবার দিনশেষে উইল্ডবোর ফুটবল দলের সবাইকে গুহা থেকে বের করে আনা যাবে।

অভিযানের সমন্বয়কারী যৌথ কমান্ড সেন্টারের প্রধান নারোংসাক ওসাটানাকোরন বলেন, আপনি বৃষ্টি হতে দেখেছেন। কাজেই বিস্মিত হতেই পারেন। খুব সকাল থেকেই তৃতীয় অভিযানের প্রস্তুতি নেয়া হয়েছে। সারা রাত বৃষ্টি হলেও গুহার অবস্থায় কোনও পরিবর্তন আসেনি। বরং গত দুই দিনের তুলনায় আজকের অভিযান আরও দ্রুতগতিতে হবে।

থাই জনস্বাস্থ্যমন্ত্রী ডা. জেসাদা চোকেদারমারোংসুক বলেন, প্রথম চারজনকে উদ্ধারের পর তাদের সবাইকে প্রয়োজনীয় স্বাস্থ্যপরীক্ষা করা হয়েছে। রক্তপরীক্ষা, ফুসফুসের এক্স-রে, হার্ট, চোখ ও মানসিক পরীক্ষা করা হয়েছে। গুহা থেকে বের করে আনার পর তাদের তাপমাত্রা ছিল খুবই নিম্ন। দুজনের ফুসফুসের কার্যক্রম ছিল অনিয়মিত। একজনের ডান পায়ের গোড়ালিতে জখম হয়েছিল। কিন্তু এখন তাদের কোনও জ্বর নেই। তারা স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারছে। ডাক্তাররা বালকদের চিকিৎসা দিয়েছেন। তারা ভালো ও উৎফুল্ল মেজাজে আছে।

কেএইচ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত
বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড চূড়ান্ত, বিমানের টিকিট পাচ্ছেন যারা 
২০২৭ বিশ্বকাপের ৮ ভেন্যু চূড়ান্ত
জিম্মি নাবিকদের মুক্তিপণের অঙ্ক চূড়ান্ত
X
Fresh