• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কোবরার কামড়ের পরেও বেঁচে গেলো শিশু

আন্তর্জাতিক ডেস্ক

  ০৫ ডিসেম্বর ২০১৭, ২৩:২৪

কোবরার কামড় খেয়েও বেঁচে আছে ২ বছরের শিশু মুহাম্মদ আইজ ফয়াত সুমারদি। মালয়েশিয়ার পেরাক রাজ্যের ২ বছরের এ ছোট শিশুটি সোমবার কোবরার কামড়ে আহত হয়েছে। সোমবার সকালে এই ঘটনা ঘটে। খবর এএফপি।

শিশু সুমারদি তার মায়ের সঙ্গে বাসার ফ্লোরের ওপর একটি মেট্রেসে ঘুমচ্ছিল। সেসময় শিশুটির বামহাতে বিষধর কোবরাটি কামড় দেয়।

মঙ্গলবার স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, শিশু মুহাম্মদ আইজ ফয়াত সুমারদিকে সোমবার সকাল ৭টা ১৫ মিনিটের দিকে একটি কোবরা সাপ কামড় দেয়। ৩৭ বছরের শিশু সুমারদির মা ওই সময় তার সঙ্গে ছিল।

শিশুটির বাবা সুমারদি চেক হাদ বলেন, নাইট শিফট শেষ করে বাসায় ফিরে ঘুমাতে যাচ্ছিলাম আমি। হঠাৎ আমার ছেলের কান্না শুনতে পাই।

তিনি আরো বলেন, আমার ছেলে ব্যথায় কান্না করছিল। এরপর আমার স্ত্রী দেখেন ছেলের বামহাত থেকে রক্ত ঝরছে এবং তার হাতে রয়েছে সাপের কামড়ের দুইটি দাগ।

শিশুর বাবা সুমারদি চেক হাদ বলেন, আমরা যখন মুহাম্মদ আইজ ফয়াত সুমারদিকে নিয়ে হাসপাতালে যাচ্ছিলাম তখন দেখি বিষে তার হাত নীল হয়ে গেছে এবং সে খুবই ক্লান্ত হয়ে পড়ছিল।

শিশুটিকে হাসপাতালে নিয়ে গেলে মালয়েশিয়ার চিকিৎসকরা কোবরার কামড় বলে নিশ্চিত করেন।

ইনটেনসিভ কেয়ার ইউনিটে(আইসিইউ) ভর্তি হওয়ার পর শিশুটিকে বাঁচানো সম্ভব হয়েছে।

শিশুটির বাবা বলেন, ‘যদিও তার পুরো বাম হাত এখন ফুলে আছে। আমার ছেলে জ্ঞান ফিরেছে। সে খেতে পারছে এখন। এছাড়াও ডাক্তার বলেছেন তার ফুসফুস, কিডনি স্বাভাবিকভাবে কাজ করছে।’

এপি/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাওয়াই নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু
আমার ঘুম ভাঙাইয়া গেলো গো মরার কোকিলে
গরমে শিশুর যত্নে যা করবেন
শিশুকে শ্বাসরোধে হত্যা, সৎ মায়ের যাবজ্জীবন
X
Fresh