• ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ট্রান্সজেন্ডারকে ধর্ষণের অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ মে ২০২৪, ২০:২৩
পুলিশ
সংগৃহীত

পুলিশের সঙ্গে বিশৃঙ্খলা ও ট্রান্সজেন্ডারকে ধর্ষণের অভিযোগ নিয়ে তুলকালাম ঘটে গেছে পাকিস্তানের পাঞ্জাবে। বিশৃঙ্খলার অভিযোগে ট্রান্সজেন্ডার কমিউনিটির তিন সদস্যসহ চারজনকে আটক করেছে পুলিশ।

এআরওয়াই নিউজ সোমবার জানিয়েছে, পুলিশের রুটিন তল্লাশির সময় হিরা নামে এক ট্রান্সজেন্ডার ও তার পুরুষ সঙ্গী পুলিশের সঙ্গে বাদানুবাদে জড়ান। ওই ঘটনায় হিরা ও তার সঙ্গীকে থানায় নিয়ে যায় গুজরাটের পুলিশ। সেখানে তাদের মুক্তির আগে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। বিষয়টি জানার পর ট্রান্সজেন্ডার কমিউনিটির সদস্যরা থানার সামনে জড়ো হয়ে ভাঙচুর চালান। পুলিশের সঙ্গে মারামারিতে জড়ান।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিক্ষোভকারীরা ইট ও পাথর ছুড়ে থানার অবকাঠামোর ক্ষতি করে। আসবাবপত্র টেনে রাস্তায় নিয়ে আসে। এমন পরিস্থিতিতে জেলা পুলিশ কর্মকর্তা (ডিপিও) সৈয়দ আসাদ মোজাফফর তাত্ক্ষণিকভাবে পদক্ষেপ নেন। ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্তের নির্দেশ দেন তিনি।

ওই ঘটনার পর তদন্ত কমিটির তথ্যের ভিত্তিতে ২৭ ট্রান্সজেন্ডারের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। এদের মধ্যে ২০ জনই অজ্ঞাত।

অপরদিকে এই ঘটনায় ট্রান্সজেন্ডার হিরাকে ধর্ষণের অভিযোগ ওঠে এক পুলিশ সদস্যের বিরুদ্ধে। তারা পৃথক আরেকটি মামলাও দায়ের করে থানায়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লন্ডনে পুলিশের সঙ্গে ফিলিস্তিনপন্থীদের সংঘর্ষ, গ্রেপ্তার ৪০
সাবেক সেনাপ্রধান ও পুলিশপ্রধান ইস্যুতে যা বলল যুক্তরাষ্ট্র
আজিজ-বেনজীরকে সরকার প্রটেকশন দেবে না: সালমান এফ রহমান
রাঙ্গামাটিতে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন
X
Fresh