• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

ইসরায়েলে হামলা নিয়ে যা বলল ইরান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ এপ্রিল ২০২৪, ২১:৫০
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি
ছবি : সংগৃহীত

ইসরায়েলে ইসলামিক রেভল্যুশনারী গার্ড কোর তথা আইআরজিসির প্রতিশোধমূলক হামলার ভূয়সী প্রশংসা করেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। আইআরজিসির সাহসী সন্তানেরা ইহুদিবাদী দখলদার ইসরায়েলকে চরম শিক্ষা দিয়েছে বলেও মন্তব্য করেছেন তিনি। খবর প্রেস টিভি ও টিআরটি ওয়ার্ল্ড।

হামলার কয়েক ঘণ্টা পর রোববার (১৪ এপ্রিল) এক প্রতিক্রিয়ায় ইরানের প্রেসিডেন্ট বলেন, ইহুদিবাদী ইসরাইলে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা ইরানের ইতিহাসে একটি নতুন অধ্যায় যোগ করেছে। আগ্রাসী ইসরাইলকে শাস্তি দেয়ার জন্য ইসলামি বিপ্লবের নেতা (ইরানের সর্বোচ্চ নেতা) আয়াতুল্লাহ আলি খামেনির আন্তরিক প্রতিশ্রুতির বাস্তবায়ন করেছে।

জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রেসিডেন্ট রাইসি বলেন, গত (শনিবার) রাতে ইসলামি রেভল্যুশনারি গার্ড কোর তথা আইআরজিসির উদ্যমী ও সাহসী সন্তানরা ইহুদিবাদী ইসরাইলকে একটি চরম শিক্ষা দিয়েছে। দেশের সব প্রতিরক্ষা এবং রাজনৈতিক অঙ্গনের সহযোগিতা ও সমন্বয়ের মাধ্যমে ইরানের ইতিহাসে একটি নতুন অধ্যায় যোগ করেছে তারা।

ইসরায়েলে ইরানের হামলাকে ‘বৈধ আত্মরক্ষার অধিকার’ হিসেবে বর্ণনা করেছেন ইরানের প্রেসিডেন্ট।

তিনি বলেন, আন্তর্জাতিক আইন মেনে, নিজেদের আত্মরক্ষার স্বাভাবিক অধিকার থেকেই আইরজিসি শনিবার ১৩ এপ্রিল গভীর রাতে ইসরাইলে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালানো হয়েছে।

শনিবার (১৩ এপ্রিল) রাতে ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে কয়েকশ ড্রোন ও ক্ষেপণাস্ত্র ছোঁড়ে ইরানের রেভল্যুশনারি গার্ড কোর তথা আইআরজিসি। এছাড়া ইয়েমেনের সশস্ত্র গোষ্ঠী হুতি এবং লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর পক্ষ থেকেও রকেট হামলা চালানো হয়।

ইসরায়েল বলছে, তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে ইরান।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লেবানন থেকে ইসরায়েলে রকেট হামলা
ফিলিস্তিনের পক্ষে উত্তাল যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো, গ্রেপ্তার ৯০০
ইসরায়েলবিরোধী বিক্ষোভ, স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়
গাজায় বর্বরতা, বিশ্বজুড়ে ইসরায়েলবিরোধী বিক্ষোভ
X
Fresh