• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

শপথ নিলেন পাঞ্জাব পরিষদের সদস্যরা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:০৩
ছবি : সংগৃহীত

পাকিস্তানের পাঞ্জাবের প্রাদেশিক পরিষদের নির্বাচিত সদস্যরা শপথ নিয়েছেন। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) তাদের শপথ পড়ান বিদায়ী স্পিকার সিবতাইন খান। এ শপথের মধ্য নিয়ে নওয়াজ কন্যা মরিয়ম নওয়াজ সংসদীয় রাজনীতিতে প্রবেশ করলেন। পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

৮ ফেব্রুয়ারি পাকিস্তানে সাধারণ নির্বাচনের পর এটাই ছিল প্রথম প্রাদেশিক পরিষদের অধিবেশন। যেখানে নবনির্বাচিত সদস্যরা শপথ নিয়েছেন।

অধিবেশনে ৩১৩ জন আইনপ্রণেতা উপস্থিত ছিলেন যার মধ্যে ২১৫ জন পিএমএল-এন এবং এর সহযোগী দলগুলোর। বাকী ৯৮ জন ছিলেন সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের (এসআইসি) সদস্য।

বিদায়ী স্পিকার সিবতাইন খান বলেন, শনিবার (২৪ ফেব্রুয়ারি) গোপন ব্যালটের মাধ্যমে পাঞ্জাব প্রাদেশিক সরকারের স্পিকার এবং ডেপুটি স্পিকার নির্বাচিত করা হবে। এজন্য আজ স্পিকার এবং ডেপুটি স্পিকারের মনোনয়ন পত্র যাচাই বাছাই করা হবে।

তবে দুই ঘণ্টা দেরিতে এই শপথ অনুষ্ঠান শুরু হয়। প্রতিবেদনে কারণ হিসেবে বলা হয়েছে, পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন), পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফ (পিটিআই) এবং সুন্নি উত্তেহাত কাউন্সিলের নির্বাচিত সদস্যরা শপথ নেয়ার সময় একে অপরের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন এবং উচ্চ বাচ্য শব্দ বিনিময় করেন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তানের প্রেক্ষাগৃহে মুক্তি পেল ‘জ্বীন টু’
‘পাকিস্তানকে এখনই জয়ের দিকে মনোনিবেশ করতে হবে’ 
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
X
Fresh