• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ভূমধ্যসাগরে নৌকাডুবি, নিখোঁজ ৩৭ অভিবাসনপ্রত্যাশী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ জানুয়ারি ২০২৪, ০৯:৩৫
অভিবাসনপ্রত্যাশী
ছবি- সংগৃহীত

তিউনিশিয়া উপকূল থেকে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইতালিতে আশ্রয় নিতে চাওয়ার ৪০ অভিবাসনপ্রত্যাশীর কোনো খোঁজ মিলছে না। গেল ছয়দিন ধরেই তাদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। তাদের সন্ধানে তিউনিশিয়ায় বিক্ষোভ শুরু করেছে পরিবারের লোকেরা।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গেল সপ্তাহে ৪৫ জনের বেশি অভিবাসনপ্রত্যাশীদের নিয়ে একটি নৌকা লিবিয়া থেকে ছেড়ে এসেছিল। কিন্তু এখন আর সেটির খোঁজ মিলছে না।

অন্যদিকে বেসরকারি সংস্থার বরাতে জানানো হয়, ওই নৌকায় ৪৬ জন অভিবাসনপ্রত্যাশী ছিলেন। একই তথ্য জানিয়েছে ইতালীয় কোস্টগার্ডও।

এদিকে গত সোমবার (১৬ জানুয়ারি) তিউনিশিয়ার উপকূলরক্ষীরা এক বিবৃতিতে জানিয়েছে, গত ১১ জানুয়ারি রাতে অভিবাসনপ্রত্যাশীরা একটি নৌকায় স্ফ্যাক্স থেকে ইতালির উদ্দেশ্যে রওয়ানা দিয়েছিলেন। বেশ কয়েকদিন পেরিয়ে গেলেও তাদের খোঁজ মিলছে না। পরে বিষয়টি উপকূলরক্ষীদের জানালে নিখোঁজদের সন্ধানে অভিযান শুরু হয়।

অন্যদিকে স্বজনদের খোঁজে তিউনিশিয়া স্ফ্যাক্স গভর্নরেটের এল হেনচা গ্রামে বিক্ষোভ শুরু করেছে নিখোঁজ অভিবাসীদের পরিবার। গ্রামের রাস্তায় অবরোধ করে টায়ার জ্বালিয়ে আগুণ দিয়েছে তারা। পরে সরকারের পক্ষ থেকে আশ্বাস পাওয়ায় বিক্ষোভ প্রত্যাহার করে নেন তারা।

আল জাজিরার দাবি, যারা নিখোঁজ হয়েছেন, তারা সবাই তিউনিশিয়ার বাসিন্দা। এর মধ্যে তিন থেকে চারজন বাদে বাকি সবাই স্ফ্যাক্স গভর্নরেটের এল হেনচা গ্রামের বাসিন্দা।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাথরঘাটায় নিখোঁজ হওয়া জেলের মরদেহ উদ্ধার 
বিষখালী নদীতে মৎস্য বিভাগের অভিযান, জেলে নিখোঁজ
তিউনিসিয়া উপকূলে অভিবাসীবোঝাই নৌকাডুবি, নিহত ১৪
ডাকাতিয়া নদীতে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার 
X
Fresh