• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

কাসেম সোলায়মানির মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে বিস্ফোরণ, নিহত বেড়ে ৭৩

আন্তর্জাতিক ডেস্ক

  ০৩ জানুয়ারি ২০২৪, ১৯:৪৩
ফাইল ছবি

মার্কিন ড্রোন হামলায় নিহত ইরানি জেনারেল কাসেম বিন সোলায়মানির চতুর্থ মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে দুই দফা বিস্ফোরণ ঘটেছে। এতে এখন পর্যন্ত ৭৩ জন নিহতের খবর পাওয়া গেছে। আহত হয়েছে আরও ১৭১ জন।

বুধবার (৩ জানুয়ারি) স্থানীয় সময় দুপুরে কাশেম সোলায়মানির সমাধিস্থলের কাছাকাছি দুটি বিস্ফোরণ ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন, দেশটির কেরমান প্রদেশের জরুরি উদ্ধারকারী বাহিনীর প্রধান মোহাম্মাদ সাবেরি।

জানা গেছে, প্রথম বিস্ফোরণটি হয় সোলাইমানির সমাধি থেকে ৭০০ মিটার দূরে। দ্বিতীয় বিস্ফোরণটি সমাধি থেকে এক কিলোমিটার দূরে। কেরমান প্রদেশের ডেপুটি গভর্নর এটিকে সন্ত্রাসী হামলা বলে আখ্যায়িত করেছেন।

দেশটির গণমাধ্যমে প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা যায়, ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স পৌঁছেছে। হতাহতদের স্ট্রেচারে বহন করে তোলা হচ্ছে।

কেরমান প্রদেশের রেড ক্রিসেন্ট প্রধান রেজা ফাল্লাহ জানান, উদ্ধারকারী দল দ্রুত হতাহতদের উদ্ধার করছেন। কিন্তু মানুষের জনস্রোত রাস্তা আটকে দিচ্ছে। ফলে উদ্ধারকাজ ব্যহত হচ্ছে।

কেরমানের জরুরি বিভাগের প্রধান জানিয়েছেন, বিস্ফোরণের ঘটনায় আহত ১৫ জনকে এখন পর্যন্ত কেরমান হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

শহীদ সোলেইমানির কবর জিয়ারতকারীদের পথে বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করে কেরমানের গভর্নরের রাজনৈতিক ও নিরাপত্তা উপদেষ্টা বলেছেন, এগুলো গ্যাস বিস্ফোরণ ছিল, নাকি সন্ত্রাসী হামলা, তা এখনও স্পষ্ট নয়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ, আহত ১
ইরানে ফের হামলা হলে ইসরায়েল বলে কিছু থাকবে না : রাইসি
তিন দিনের সফরে ইরানের প্রেসিডেন্ট পাকিস্তানে 
X
Fresh