• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

খাইবার পাখতুনখোয়ায় মাওলানা ফজলুর গাড়িবহরে হামলা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ জানুয়ারি ২০২৪, ১৫:৪৩
খাইবার পাখতুনখোয়া
ছবি : সংগৃহীত

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ার ডেরা ইসমাইল খানে রাজনৈতিক সংগঠন জমিয়তে উলেমা-ই-ইসলাম-ফজল (জেইউআই-এফ) প্রধান মাওলানা ফজলুর রহমানের গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে।
দলের মুখপাত্র মুফতি আবরার রোববার জিও নিউজকে এ খবর নিশ্চিত করেছেন।

ইয়ারিক ইন্টারচেঞ্জ এলাকায় মাওলানা ফজলুর রহমানের গাড়িবহরে বিভিন্ন দিক থেকে গুলি চালানো হয়। জেইউআই-এফ প্রধান যখন ডেরা ইসমাইল খানের মধ্য দিয়ে যাচ্ছিলেন তখন টোল প্লাজার কাছে তাঁর গাড়িবহরে হামলার ঘটনা ঘটে।

ফজলের নিরাপত্তা নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি আশ্বস্ত করেন যে, মাওলানা ফজলুর রহমান নিরাপদে আছেন।

জিও নিউজের সঙ্গে কথা বলতে গিয়ে ফজলের ভাই হামলার কথা অস্বীকার করেছেন। তিনি বলেন, ঘটনার সময় জেইউআই-এফ প্রধান বাড়িতে ছিলেন। তিনি যোগ করে বলেন, মাওলানার গাড়ি ইয়ারিক ইন্টারচেঞ্জের কাছে জ্বালানি ভরার জন্য যখন থেমেছিলো তখন ঘটনাটি ঘটেছিল। খাইবার পাখতুনখোয়া প্রদেশের কিছু অংশে ‘অস্থিতিশীল’ নিরাপত্তা পরিস্থিতির কারণে একাধিকবার নির্বাচন আয়োজন নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন মওলানা ফজলুর রহমান। জিও নিউজ এ তথ্য জানিয়েছে।

গত ৫ ডিসেম্বর ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে মাওলানা ফজলুর রহমান বলেন, ডেরা ইসমাইল খান, ট্যাঙ্ক এবং লাক্কি মারওয়াতে অস্থিরতা চলছে এবং সেখানে কোনও পুলিশ নেই। এই অস্থির পরিস্থিতিতে কি নির্বাচন আয়োজন করা যাবে?

চলতি সপ্তাহের শুরুতে ফজল হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছিলেন, নির্বাচনী প্রচারের সময় দলের কর্মীদের ওপর হামলা হলে প্রধান বিচারপতি কাজী ফয়েজ ঈসা ও প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সিকান্দার সুলতান রাজাকে দায়ী করা হবে। পাকিস্তানের সুপ্রিম কোর্ট তত্ত্বাবধায়ক সরকারকে সময়মতো নির্বাচন নিশ্চিত করার নির্দেশ দেওয়ার পর ২০২৪ সালের ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় নির্বাচন বিলম্বিত না হওয়ার বিষয়ে সতর্ক করে দেয়া হয়েছে।

জেইউআই-এফ প্রধানের উপর হামলার নিন্দা জানিয়ে দলটির নেতা হাফিজ হামদুল্লাহ এই ঘটনাকে নির্বাচনী প্রক্রিয়ায় অংশ নিতে বাধা দেওয়ার জন্য একটি ঘৃণ্য পদক্ষেপ বলে অভিহিত করেছেন।

মাওলানা আবদুল গফুর হায়দারী বলেন, আমরা বলে আসছি, এ ধরনের (আইন-শৃঙ্খলা) পরিস্থিতিতে কীভাবে নির্বাচন অনুষ্ঠিত হতে পারে?

পাকিস্তান মুসলিম লীগ-নেওয়াজের (পিএমএল-এন) সভাপতি শাহবাজ শরিফও ফজলের গাড়িবহরে হামলার নিন্দা জানিয়েছেন।

এদিকে, স্বরাষ্ট্র সচিব ঘটনার বিষয়টি আমলে নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছ থেকে প্রতিবেদন চেয়েছেন। গত সেপ্টেম্বরে বেলুচিস্তানের মাসতুং এলাকায় এক বিস্ফোরণে জেইউআই-এফের জ্যেষ্ঠ নেতা হাফিজ হামদুল্লাহ আহত হন।

এদিকে, জুলাই মাসে বাজাউরের খারে দলের কর্মী সম্মেলনকে লক্ষ্য করে আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ৪০ জন জেইউআই-এফ কর্মী নিহত হন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খাইবার পাখতুনখোয়ায় সিনেট নির্বাচন পেছাতে পারে
X
Fresh