• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নওয়াজের রিভিউ খারিজ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ সেপ্টেম্বর ২০১৭, ১৯:২৯

পানামা পেপারস মামলায় নওয়াজ শরিফকে প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষণা করে পাকিস্তানের সুপ্রিম কোর্টের দেয়া রায় পুনর্বিবেচনার আবেদন(রিভিউ) খারিজ করে দেয়া হয়েছে।

শুক্রবার শুনানি শেষে বিচারপতি আসিফ সাঈদ খোসার নেতৃত্বে পাঁচ বিচারপতির বেঞ্চ রিভিউ আবেদনটি খারিজ করে দেন। ফলে সংসদ সদস্য হিসেবে অযোগ্যই রয়ে গেলেন নওয়াজ।

রিভিউ খারিজ হবার পর পাকিস্তান মুসলিম লিগ(পিএমএল-নওয়াজ) নেতা ও তথ্য-প্রযুক্তিমন্ত্রী আনুশা রাহমান সাংবাদিকদের বলেন, এ রায় হতাশাজনক।

দুর্নীতির যে নিয়মিত মামলা নওয়াজের বিরুদ্ধে চালু হচ্ছে, তাতে তিনি সুবিচার পাবেন না বলেও আশঙ্কা জানান আনুশা।

নওয়াজের ছেলেমেয়ে ও সাবেক অর্থমন্ত্রী ইসহাক দারের রিভিউ আবেদনও খারিজ হয়ে গেছে। ফলে তাদেরকে দুর্নীতির মামলা মোকাবেলা করতে হবে।

উচ্চপর্যায়ের তদন্তের পর পনামা পেপারস মামলায় পাকিস্তানের সুপ্রিম কোর্ট গত ২৮ জুলাই সর্বসম্মত এক রায়ে নওয়াজকে প্রধানমন্ত্রী ও সংসদ সদস্য পদে থাকার অযোগ্য ঘোষণা করেন।

ওই রায়ের পর প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান নওয়াজ। পদত্যাগের পর প্রধানমন্ত্রী হিসেবে তার ছোটভাই শাহবাজ শরিফকে নির্বাচন করা হয়।

শাহবাজ জাতীয় পরিষদের সদস্য না হওয়ায় অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হিসেবে শহিদ খাকান আব্বাসিকে মনোনয়ন দেয়া হয়। গত ৪ আগস্ট খাকান আব্বাসির নতুন মন্ত্রিসভা শপথ নেয়।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পণ্যের ‘নেগেটিভ রিভিউ’ দেওয়ায় কারাদণ্ড হতে পারে এক নারীর 
অবশেষে দ্বন্দ্ব ভুলে যে কারণে এক হলেন নওয়াজউদ্দিন-আলিয়া
পাঞ্জাবের প্রথম নারী মুখ্যমন্ত্রী হওয়ার পথে মরিয়ম নওয়াজ
পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হচ্ছেন মরিয়ম নওয়াজ
X
Fresh