• ঢাকা শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
logo

ভারতে ৬ মন্ত্রীর পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ সেপ্টেম্বর ২০১৭, ১১:০৫

ভারতের কেন্দ্রীয় মন্ত্রিপরিষদ থেকে পদত্যাগ করেছেন পানি সম্পদ মন্ত্রী উমা ভারতী এবং স্কিল ডেভেলপমেন্ট মন্ত্রী রাজীব প্রতাপ রুডিসহ ছয় মন্ত্রী।

বৃহস্পতিবার সন্ধ্যায় পদত্যাগ করেন তারা। কেন্দ্রীয় মন্ত্রিসভায় উল্লেখযোগ্য রদবদলের যে ইঙ্গিত গেলো কয়েক দিন ধরে পাওয়া যাচ্ছিল, এই পদত্যাগ তারই প্রক্রিয়া বলে ধারণা করছেন অনেকেই।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, এরমধ্য দিয়ে মন্ত্রিপরিষদে বড় ধরনের রদবদলের ইঙ্গিত জোরালো হয়েছে। শনিবার এ রদবদলের ঘোষণা আসতে পারে।

একটি সূত্রের বরাত দিয়ে এনডিটিভি আরো জানায়, নতুন মুখদের সুযোগ করে দিতে আরো কয়েকজন মন্ত্রী পদত্যাগ করতে পারেন।

শুক্রবার এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার উমা ভারতী ও রাজীব প্রতাপ কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন। আগামীকাল শনিবার আরো কয়েকজন মন্ত্রী পদত্যাগ করতে পারেন।

প্রতিবেদনে বলা হয়, এর আগে মন্ত্রী রাধা মোহন সিং, সঞ্জীব বলিয়ান, গিরিরাজ সিংহ ও নির্মলা সীতারমণও পদত্যাগপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে বাণিজ্যমন্ত্রী নির্মলা সীতারমণকে বিজেপির প্রধান মুখপাত্রের দায়িত্ব দেয়া হতে পারে। আর রাজীব প্রতাপ রুডিকে দলটির সাংগঠনিক দায়িত্বে আনা হতে পারে। এ ছাড়া মন্ত্রী মহেন্দ্র পাণ্ডেকে উত্তর প্রদেশের বিজেপি সভাপতি করা হয়েছে। তাই এই মন্ত্রীর পদেও আসতে পারে নতুন মুখ।

সংশ্লিষ্টরা বলছেন, ২০১৯ সালের সাধারণ নির্বাচনকে সামনে রেখেই মন্ত্রিসভায় এই রদবদল করা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার বিজেপি প্রধান অমিত শাহ দিল্লিতে নিজের বাসভবনে দলের জ্যেষ্ঠ মন্ত্রীদের সঙ্গে এ বিষয়ে বৈঠক করবেন। চীনে ব্রিকস সম্মেলন শেষে শনিবার দেশে ফিরবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ রোববার তিরুপতি থেকে ফিরবেন। তারা ফিরলেই মন্ত্রিসভায় আরো বড় রদবদল হতে পারে।

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh