Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ ফেব্রুয়ারি ২০২২, ২০:০১
আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২২, ২০:৩৫

ঘূর্ণিঝড় ইউনিস : যুক্তরাজ্যে প্রায় দুই লাখ বাড়ি বিদ্যুৎহীন

ঘূর্ণিঝড়, ইউনিস, যুক্তরাজ্যে, প্রায়, দুই, লাখ, বাড়ি, বিদ্যুৎহীন,
ছবি: সংগৃহীত

ঘূর্ণিঝড় ইউনিসের তাণ্ডবের পর এখনও প্রায় দুই লাখ বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। ঝড়টি ইউরোপজুড়ে একটি মারাত্মক প্রভাব রেখে গেছে এবং পরিবহন ব্যবস্থাকে বিশৃঙ্খল অবস্থায় ফেলেছে।

প্রচণ্ড ঝড়ের সময় যুক্তরাজ্যে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১৯৬ কিলোমিটার। ঝড়ে দেশটিতে অন্তত চারজন নিহত হয়েছেন এবং ব্যাপকভাবে জনজীবন বিপর্যস্ত করেছে। এ ছাড়া আয়ারল্যান্ড, বেলজিয়াম ও নেদারল্যান্ডসে কমপক্ষে আরও ছয়জনের মৃত্যু হয়েছে।

যুক্তরাজ্যের জ্বালানি মন্ত্রী কোয়াসি কোয়ার্তেং বলেন, ১২ লাখ পরিবারের বিদ্যুৎ সংযোগ পুনঃস্থাপন করা হয়েছে। কিন্তু এক লাখ ৯০ হাজার গ্রাহককে এখনও বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হয়নি।

এর আগে যুক্তরাজ্যের এনার্জি নেটওয়ার্ক অ্যাসোসিয়েশন জানায়, সকাল সাড়ে ৭টা পর্যন্ত দুই লাখ ২৬ হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছেন। তারা বেশির ভাগই ইংল্যান্ডের দক্ষিণাঞ্চল, পূর্বাঞ্চল ও ওয়েলসের দক্ষিণাঞ্চলের বাসিন্দা।

কোয়ার্তেং বলেন, দক্ষিণ ইংল্যান্ডজুড়ে বয়ে যাওয়া শক্তিশালী বাতাস বিদ্যুৎ সংযোগ পুনঃস্থাপন প্রচেষ্টাকে ব্যাহত করছে। আমরা আশা করছি, শিগগিরই বেশির ভাগ গ্রাহককে দ্রুত বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হবে।

গত নভেম্বরে উত্তর-পূর্ব ইংল্যান্ড ও পূর্ব স্কটল্যান্ডে ঝড়ের আঘাতে প্রায় ১০ লাখ বাড়ি বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল।

সূত্র: আলজাজিরা

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS