Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮
discover

চাকরি গেলেও গোঁফ ছাঁটবেন না এই পুলিশ কনস্টেবল

চাকরি গেলেও গোঁফ ছাঁটবেন না এই পুলিশ কনস্টেবল
ফাইল ছবি

ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ সত্ত্বেও ‘গর্বের’ গোঁফ ছাঁটতে অস্বীকার করায় ভারতে এক পুলিশ কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি’র এক প্রতিবেদনে জানায়, গোঁফ না কাটায় চাকরি থেকে সাময়িক বরখাস্ত হওয়া ওই পুলিশ সদস্যদের নাম রাকেশ রানা। তিনি কনস্টেবল র‌্যাংকে মধ্যপ্রদেশ রাজ্য পুলিশের পরিবহন বিভাগে গাড়িচালক হিসেবে নিযুক্ত ছিলেন। গোঁফ নিয়ে তার এতট অহংকার ছিল যে, চাকরিরও পরোয়া করেন না তিনি।

গোঁফ ও চুল ছাঁটতে সম্প্রতি রাকেশ রানাকে নির্দেশ দেয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। কিন্তু সেই নির্দেশ তিনি পালন না করলে তাৎক্ষণিকভাবে তাকে সাময়িক বরখাস্তের নির্দেশ দেওয়া হয়।

রাকেশ রানাকে বরখাস্তের নোটিশে বলা হয়েছে, গাড়িচালক এই কনস্টেবল চুল ও গোঁফ না ছাঁটায় সেটির নেতিবাচক প্রভাব অন্য কর্মীদের ওপর পড়ছিল। অবশ্য গোঁফ রেখে দেওয়ার বিষয়টি নিজের ‘আত্মমর্যাদা’র বলে দাবি করেন রাকেশ। তার দাবি, ‘আমি একজন রাজপুত। এবং এই গোঁফ আমার অহংকার।’

সংবাদমাধ্যমগুলো বলছে, রাকেশ রানার গোঁফ ছিল একটু বেশিই বড়। নাকের নিচ থেকে শুরু গলা পর্যন্ত। সেই গোঁফকেই কি না ‘নোংরা’ ‘বেঢপ’ বলে আখ্যায়িত করে রাজ্য পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। পরে গোঁফ ছাটাইয়ের নির্দেশ দেওয়া হলেও রাজপুত এই কনস্টেবলের কাছে গোঁফই যেন সম্মান আর সম্ভ্রম। আর তাই উপর মহলের নির্দেশ মানতে নারাজ তিনি।

ভোপাল পুলিশের সহকারী মহাপরিদর্শক প্রশান্ত শর্মা বলছেন, রানাকে গোঁফ ও চুল ছোট করে কাটতে বলা হয়েছিল, তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ মানেননি। তাই তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS