Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

‘স্কুইড গেম’ সিরিজ বিক্রি করায় একজনের মৃত্যুদণ্ড 

স্কুইড, গেম, সিরিজ, বিক্রি, করায়, একজনের, মৃত্যুদণ্ড,  
ফাইল ছবি

বিশ্বে হইচই ফেলে দেওয়া নেটফ্লিক্স-এর সিরিজ ‘স্কুইড গেম’ বিক্রি করার জন্য উত্তর কোরিয়ায় এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। এ ছাড়া যে ছাত্র সিরিজটি কিনেছিল তাকেও যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে কিম জং উনের প্রশাসন।

রেডিও ফ্রি এশিয়া-এর প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

ওই প্রতিবেদনে বলা হয়, এক ব্যক্তি চীন থেকে এই সিরিজের একটি কপি লুকিয়ে কিনে নিয়ে এসেছিলেন উত্তর কোরিয়ায়। তারপর সেটি পেনড্রাইভে নিয়ে বিক্রি করছিলেন। ওই ব্যক্তির কাছ থেকে এক ছাত্রসহ সাতজন সেই ছবি কিনেছিলেন। বিষয়টি প্রকাশ্যে আসতেই পদক্ষেপ গ্রহণ করে উত্তর কোরিয়ার শাসক কিম জং উনের প্রশাসন।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়, ওই ব্যক্তিকে মৃত্যুদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে। ফায়ারিং স্কোয়াডে দাঁড় করিয়ে গুলি করার নির্দেশ দেওয়া হয়েছে। বাকি এক ছাত্রকে যাবজ্জীবন এবং পাঁচজনকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। ওই ছাত্ররা যে স্কুলে পড়ে সেই স্কুলের শিক্ষক এবং প্রশাসককে বহিষ্কার করার পাশাপাশি শাস্তি হিসেবে খনিতে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গেছে, উচ্চবিদ্যালয়ের এক ছাত্র গোপনে স্কুইড গেম সিরিজটি এক ব্যক্তির কাছ থেকে কিনে দেখেছিল। ভালো লাগায় সে স্কুলের আরও কয়েকজন বন্ধুকে বিষয়টি বলে। তারাও স্কুইড গেম দেখে। কিন্তু বিষয়টি প্রকাশ্যে চলে আসে কোনোভাবে। তারপরই এই ছাত্রদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করে প্রশাসন।

নেটফ্লিক্স-এর সবচেয়ে জনপ্রিয় এবং বড় সিরিজ স্কুইড গেম। গত ১৭ সেপ্টেম্বর সিরিজটি মুক্তি পেয়েছে।

সূত্র: আনন্দবাজার, ইন্ডিয়া টুডে

এনএইচ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS