Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

দ্বিতীয় স্ত্রী বেছে নিতে সৌদি আরবে প্রশিক্ষণ!

দ্বিতীয় স্ত্রী বেছে নিতে সৌদি আরবে প্রশিক্ষণ!

নানা কারণে অনেকেই দ্বিতীয়বার বিবাহবন্ধনে আবদ্ধ হন।প্রথম স্ত্রীর মৃত্যু কিংবা বিবাহ বিচ্ছেদের পর দ্বিতীয় বিয়ে করেন অনেকে।আবার প্রথম স্ত্রী থাকতেও দ্বিতীয়বার বিয়ে করার কথা ভাবেন কেউ কেউ।

প্রথমবারের ভুলগুলো শুধরে নিয়ে দ্বিতীয়াবার যেন সঙ্গীকে নিয়ে সুখে শান্তিতে থাকতে পারেন সে জন্য পুরুষদের প্রশিক্ষণের আয়োজন করেছে সৌদি আরব।

গালফ নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, সৌদি আরবে পুরুষদের দ্বিতীয় স্ত্রী বেছে নেওয়ার দক্ষতা শেখানোর জন্য রীতিমতো একটি প্রশিক্ষণের আয়োজন করা হয়েছিল। তবে এ নিয়ে দেশজুড়ে বিতর্কের সৃষ্টি হওয়ায় তা বাতিল করা হয় বলে স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে গালফ নিউজ জানায়।

‘দ্বিতীয় স্ত্রীকে বেছে নেওয়ার দক্ষতা’ শীর্ষক ওই দুই দিনের ওই প্রশিক্ষণটি সৌদি আরবের আল-রাস গভর্নরেটে আলবীর সিভিল চ্যারিটেবল অর্গানাইজেশনের সদর দপ্তরে ১৬ ও ১৭ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

তবে সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়। নেটিজেনরা আয়োজকদের বিরুদ্ধে বহুবিবাহ প্রথাকে উসকে দেওয়ার অভিযোগ তোলেন। তোপের মুখে আয়োজকরা ওই প্রশিক্ষণ বাতিল করতে বাধ্য হয়।

অনেক ব্যবহারকারী তাদের অ্যাকাউন্টে প্রশিক্ষণের বিজ্ঞাপনের ছবি শেয়ার করে ‘ক্রুদ্ধ’ প্রতিক্রিয়া জানিয়েছেন।তারা বলেছেন, এটা পুরুষদের একাধিক বিয়ে করার ব্যাপারে উসকানি দেওয়ার চেষ্টা।

সূত্র: গালফ নিউজ

এমএন/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS