• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আইফোন অর্ডার করে পেলেন ভিমবার!

আরটিভি নিউজ

  ২৮ অক্টোবর ২০২১, ২০:৪০
আইফোন, অর্ডার, করে, পেলেন, ভিমবার, সাবান,
ছবি: সংগৃহীত

জীবনে একটি আইফোন ব্যবহারের ইচ্ছা আছে বহু মানুষের। ভাবুন আপনি সাধের আইফোন অর্ডার করেছেন, দিন গুনছেন কবে আসবে সেই হ্যান্ডসেট। অবশেষে একদিন সকালে ঘুম থেকে চোখ খুলে মোবাইলে মেসেজ পেলেন আজই ডেলিভারি করা হবে আপনার আইফোনটি। স্বাভাবিকভাবেই ওই মুহূর্তে বাড়তি উত্তেজনা কাজ করবে আপনার মধ্যে। এরপর ডেলিভারি বয় এসে দিয়ে যাওয়া প্যাকেটটি খুলে দেখেলেন ফোনের বদলে আছে ভিমবার সাবান, সঙ্গে আছে পাঁচ রুপির একটি কয়েন। এমন অদ্ভুত ঘটনা ঘটেছে ভারতের কেরালার বাসিন্দা নুরুল আমিনের সঙ্গে।

অ্যামাজন পে-কার্ড ব্যবহার করে অ্যাডভান্স পেমেন্ট করে আইফোন-১২ অর্ডার করেছিলেন তিনি। কিন্তু পণ্য ডেলিভারি আসতেই চমকে গেছেন নুরুল। এক মুহূর্তেই বুঝে যান সবটা গণ্ডগোল হয়েছে। কারণ, ডেলিভারির বাক্সে আইফোন-১২-এর বদলে এসেছে সাবানের বার ও ৫ রুপির একটি কয়েন।

সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, ৭০ হাজার ৯০০ রুপি পেমেন্ট করে আইফোন-১২ অর্ডার দিয়েছিলেন ওই যুবক।

নুরুলের দাবি, বেশির ভাগ অ্যামাজনের অর্ডার হায়দরাবাদ থেকে কোচি পৌঁছায় দুই দিনে। কিন্তু আইফোন-১২-এর ক্ষেত্রে তিনদিন সময় লেগেছিল। তাই আগে থেকেই সন্দেহ ছিল তার। সে জন্য ডেলিভারি বয়ের থেকে প্যাকেট নেওয়ার পর তার সামনেই খোলেন তিনি। বুদ্ধি করে একটা ভিডিও করে রেখেছিলেন ওই যুবক।

নুরুল জানান, বাক্স হাতে ধরে কিছুই বোঝা যায়নি। কারণ, আইফোন থাকলে যেমন ওজন হতো, তেমনই ওজন অনুভব হয়েছিল ওই বাক্স হাতে নিয়ে। প্যাকেট খোলার পরই বেরিয়ে আসে ডিশ ওয়াশিং ভিমবার সাবান ও একটা ৫ টাকার কয়েন; যা দেখে হতবাক হন তিনি। ধাক্কা সামলে উঠেই এ বিষয়ে পুলিশে অভিযোগ করেন তিনি।

পুলিশ জানায়, অন্য এক ব্যক্তি ইতোমধ্যে ব্যবহার করছেন ওই বাক্সে থাকা ফোনটি। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা তেলেঙ্গানার বিক্রেতা এবং অ্যামাজন কর্তৃপক্ষের সঙ্গে এই ব্যাপারে যোগাযোগ করেছিলেন। সে সময় জানানো হয়েছে এই ফোন আউট অফ স্টক রয়েছে। একই সঙ্গে আরও বলা হয়েছে নুরুল তার টাকা ফেরত পেয়ে যাবেন।

ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যমে হই চই ফেলে দিয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা জানান পণ্য ডেলিভারির ক্ষেত্রে আরও বেশি সচেতন থাকা উচিত ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

এনএইচ/টিআই

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইফোনকে টপকে শীর্ষে স্যামসাং
আইফোন ১৬ সিরিজের নতুন ফিচার ফাঁস
বেঙ্গল মোবাইলের নতুন চমক
ইলন মাস্ক এখন বিশ্বের দ্বিতীয় ধনী, শীর্ষে কে?
X
Fresh