• ঢাকা শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
logo

সাড়ে ৭ লাখের সোনার কয়েন ফিরিয়ে দিলেন পরিচ্ছন্নকর্মী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি

  ১৯ অক্টোবর ২০২১, ২০:৫০
পাঁচ, লাখের, সোনার, কয়েন, ফিরিয়ে, দিলেন, পরিচ্ছন্নতাকর্মী,
ছবি: সংগৃহীত

আবর্জনা পরিষ্কার করতে গিয়ে ধাতব কিছুর আওয়াজ পাচ্ছিলেন এক পরিচ্ছন্নকর্মী। লোহাজাতীয় কিছু ভেবেছিলেন তিনি। এটি গোলাপি রঙের প্যাকেটে মোড়া ছিল। কিন্তু কৌতূহল মেটাতে প্যাকেট খুলতেই চোখ কপালে ওঠে তার। কারণ, ধাতব বস্তুটি ছিল লোহা নয়, ছিল খাঁটি সোনার ১০০ গ্রামের একটি কয়েন। ঘটনাটি ঘটেছে চেন্নাইয়ের পরিচ্ছন্নকর্মী মেরির সঙ্গে।

সোনার কয়েনটির বাজারমূল্য ভারতীয় মুদ্রায় প্রায় সাড়ে সাত লাখ রুপি। আবর্জনার মধ্যে সোনার কয়েন পেয়ে কী করবেন বুঝে উঠতে পারছিলেন না মেরি। বিষয়টি তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান এবং তাদের হাতে তুলে দেন কয়েনটি।

পুলিশ সূত্রে জানা যায়, সোনার কয়েনটি মূলত গণেশ রমন নামে এক ব্যক্তির। তিনি গোলাপি রঙের কাগজে মুড়িয়ে বিছানার নিচে রেখেছিলেন। কিন্তু তার স্ত্রী বুঝতে না পারে সেটি ঘর পরিষ্কার করার সময় আবর্জনার সঙ্গে ফেলে দিয়েছেন। পরে থানায় বিষয়টি জানিয়ে সাধারণ ডায়েরিও করেন তিনি।

অভিযোগ পেয়ে পুলিশ ওই এলাকার সব সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে। তারপরই জানা যায় ওই দিন মেরি আবর্জনা পরিষ্কার করছিলেন। আর মেরি সোনার কয়েনটি পেয়ে তুলে দিয়েছেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হাতে। অবশেষে সোনার কয়েনটি ফিরিয়ে দেওয়া হয় প্রকৃত মালিক গনেশ রমণকে।

সূত্র: ইন্ডিয়া টুডে, আনন্দবাজার

এনএইচ/টিআই

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাবতলীতে পিকআপের ধাক্কায় পরিচ্ছন্নতাকর্মী নিহত, সড়ক অবরোধ
X
Fresh