Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

ইন্দোনেশিয়ায় নদী পরিচ্ছন্নতায় গিয়ে ১১ শিক্ষার্থীর মৃত্যু

ইন্দোনেশিয়ায় নদী পরিচ্ছন্নতায় গিয়ে ১১ শিক্ষার্থীর মৃত্যু

ইন্দোনেশিয়ার একটি নদীতে পড়ে গিয়ে ১১ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। দেশটির ওয়েস্ট জাভা প্রদেশে নিষেধাজ্ঞা অমান্য করে ওই শিক্ষার্থীরা নদীতে পরিচ্ছন্নতা অভিযান চালাচ্ছিল। শনিবার (১৬ অক্টোবর) স্থানীয় প্রশাসন জানিয়েছে, নদীর আবর্জনা অপসারণে অংশ নিয়েছিল ১৩ থেকে ১৫ বছর বয়সী দেড়শ’ শিক্ষার্থী। এদের মধ্যে ২১ জন শিক্ষার্থী হঠাৎ পানিতে পড়ে যায়। এর মধ্যে ওই ১১ শিক্ষার্থী মারা যায়। এ সময় আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয় দুজনকে।

স্থানীয় সংবাদমাধ্যমে জানিয়েছে, শিক্ষার্থীরা সবাই স্কাউট দলের সদস্য। খবর পেয়ে উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে। তারা ১০ জনকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়েছে। এ ছাড়া উদ্ধার তৎপরতায় অংশ নেন স্থানীয়রাও। শুক্রবার (১৫ অক্টোবর) রাতে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়।

ইন্দোনেশিয়ায় নভেম্বর মাসের শেষের দিকে বর্ষাকালে শিশু কিশোরদের নদীতে ভ্রমণ পুরোপুরি নিষিদ্ধ। কিন্তু দুর্যোগ প্রশমন সংস্থার আনুষ্ঠানিক সতর্কতা সত্ত্বেও নদীতে পরিচ্ছন্নতা অভিযানে যায় শিক্ষার্থীরা।

শিক্ষার্থী মৃত্যুর এই ঘটনার কারণ খতিয়ে দেখতে প্রশাসন ইতোমধ্যে তদন্ত শুরু করেছে। এর আগে, গত বছরের ফেব্রুয়ারিতে আকস্মিক বন্যায় মৃত্যু হয়েছিল ১০ শিক্ষার্থীর।

সূত্র: আলজাজিরা

ডব্লিউএস/এমএন/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS