Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ সেপ্টেম্বর ২০২১, ১২:০১
আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১২:১০

তালেবানের অভ্যন্তরীণ সংঘর্ষ সত্য নয়, সুস্থ আছেন বারাদার 

তালেবানের অভ্যন্তরীণ সংঘর্ষ সত্য নয়, সুস্থ আছেন বারাদার 
ছবি: রয়টার্স থেকে

আফগানিস্তানের ভারপ্রাপ্ত উপ-প্রধানমন্ত্রী আব্দুল গনি বারাদার বুধবার এক ভিডিও বার্তায় তালেবানের অভ্যন্তরীণ সংঘর্ষকে প্রত্যাখান করেছেন। খবর রয়টার্সের

তিনি বলেন, এটি সত্য নয়, আমি ভালো এবং সুস্থ আছি। রাষ্ট্রীয় টেলিভিশনে দেওয়া বারাদারের সাক্ষাতকারটি তালেবানের রাজনৈতিক অফিস কাতারের দোহা থেকে টুইটারে প্রকাশ করা হয়েছে।

এর আগে মিডিয়াতে খবর প্রকাতি হয়, তালেবানের অভ্যন্তরীণ সংঘর্ষে আব্দুল গনি বারাদার আহত হয়েছেন। এ খবর প্রত্যাখান করে বারাদার বলেন, আমাদের মধ্যে কোনো বিরোধ নেই। খবরটি সত্য নয়।

সংঘর্ষের বিষয়টি নিয়ে কারো উদ্বিগ্ন হওয়ার কিছু নেই বলে তিনি জানান।

বারাদারের সাক্ষাৎকারের যে সংক্ষিপ্ত ভিডিওটি টুইটারে পোস্ট করা হয়েছে, এতে তাকে সোফায় বসে থাকতে দেখা যায়। তার পাশেই রয়েছেন সাক্ষাৎকার গ্রহণকারী।

বারাদারের সাক্ষাৎকারের যে সংক্ষিপ্ত ভিডিওটি টুইটারে পোস্ট করা হয়েছে, এতে তাঁকে সোফায় বসে থাকতে দেখা যায়। তাঁর পাশেই রয়েছেন সাক্ষাৎকার গ্রহণকারী।

বারাদারকে নিয়ে এক সপ্তাহ ধরে একটি খবর ছড়িয়ে পড়ে। বলা হচ্ছিল, তালেবানের অভ্যন্তরীণ কোন্দল থেকে সৃষ্ট সংঘাতকালে গুলিতে নিহত হয়েছেন তিনি।

বারাদারের নিহত হওয়ার খবর আগেই নাকচ করে তালেবান। তা ছাড়া এ খবর যে ভিত্তিহীন, তা প্রমাণ করতে আগে বারাদারের একটি অডিও বার্তা প্রকাশ করেছিল তালেবান। এখন প্রকাশ করা হলো তার ভিডিও সাক্ষাৎকার।

গত ১৫ আগস্ট আফগানিস্তানের রাজধানী কাবুল তালেবানের নিয়ন্ত্রণে চলে যায়। এর তিন সপ্তাহের বেশি সময় পর নতুন অন্তর্বর্তীকালীন সরকার ঘোষণা করে তালেবান।

তালেবানের কাবুল দখলের এক মাস পূর্ণ হয় গতকাল। তারা অন্তর্বর্তীকালীন সরকার গঠন করলেও এখনো মন্ত্রিসভার শপথ গ্রহণ হয়নি। এদিকে, অর্থনৈতিক সংকট চোখ রাঙাচ্ছে তালেবানকে। অন্যদিকে, ক্ষমতা নিয়ে গৃহবিবাদে জড়িয়ে পড়েছে সংগঠনটি। সবকিছু মিলে এখন হিমশিম অবস্থা তালেবানের।

জেএইচ/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS