Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

অজানা জ্বরে শিশুর মৃত্যু

জ্বরে শিশুর মৃত্যু
ফাইল ছবি

ভারতের জলপাইগুড়িতে জ্বরে আক্রান্ত হয়ে এক শিশুর মৃত্যু হয়েছে। জ্বর ও অন্যান্য উপসর্গ নিয়ে গত সোমবার রাতে ভর্তি হয় শিশুটি। আজ মঙ্গলবার সকালে তার মৃত্যু হয়। এমনটাই জানিয়েছেন ওই হাসপাতালের ভারপ্রাপ্ত সুপার।

জানা গেছে, কুচবিহার জেলার মেখলিগঞ্জের এই শিশুটির বয়স ৬ বছর। তার নুমনা সংগ্রহ করে ইতোমধ্যেই পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। কী কারণে মৃত্যু হলো শিশুটির সেটি জানার চেষ্টা চলছে।

প্রসঙ্গত, ধুম জ্বর ও ডায়রিয়া নিয়ে ভর্তি হওয়া শিশুর সংখ্যা বেড়েই চলেছে জলপাইগুড়ি সদর হাসপাতালে। রোববার অসুস্থ শিশুর সংখ্যা ছিল ১২১। সোমবার সেই সংখ্যা বেড়ে হয়েছে ১৩০। তিন শিশুর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাদের পাঠিয়ে দেওয়া হয়েছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। পরিস্থিতি সামাল দিতে দ্রুত পেডিয়াট্রিক ইনটেনসিভ কেয়ার ইউনিট চালু করার নির্দেশ দেওয়া হয়েছে।

শিশুদের মধ্যে হঠাৎ এ রকম জ্বরের প্রকোপ বেড়ে যাওয়ায় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে থেকে জলপাইগুড়ি সদর হাসপাতালে এসেছে ৫ সদস্যের প্রতিনিধি দল। ভর্তি হওয়া শিশুদের কোভিড, ডেঙ্গু, ম্যালেরিয়াসহ বিভিন্ন ধরনের পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে। ইতোমধ্যে এক শিশুর দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছে বলে জানান জেলা স্বাস্থ্য দপ্তরের কর্তারা।

অসুস্থ শিশুর সংখ্যা বেড়ে চলায় বেডের সংখ্যাও বাড়ানো হয়েছে। আরও নতুন করে ৪০ বেড বাড়ানো হচ্ছে। দ্রুত যাতে হাসপাতালে অসুস্থ শিশুদের আরও ভালো চিকিৎসার করা যায় তার জন্য পিকু (PICCU) চালু করার ব্যাপারে পদক্ষেপ করা হচ্ছে। সূত্র: জি নিউজ।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS