Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ সেপ্টেম্বর ২০২১, ১৮:১১
আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২১, ১৮:২৪

পিএইচডি-মাস্টার্স ডিগ্রির মূল্য নেই: তালেবানের শিক্ষামন্ত্রী

পিএইচডি-মাস্টার্স ডিগ্রির মূল্য নেই
ছবি: সংগৃহীত

তালেবান অন্তবর্তীকালীন সরকার গঠনের পর এর নতুন শিক্ষামন্ত্রী শেখ মৌলভী নুরুল্লাহ মুনিরের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে তাকে বলতে শোনা যায়, এখন পিএইচডি এবং মাস্টার্স ডিগ্রির কোনো মূল্য নেই। খবর এনডিটিভি’র

তিনি আরও বলেন, মোল্লা এবং তালেবান এখন ক্ষমতায় কিন্তু তাদের কোনো পিএইচডি এবং মাস্টার্স ডিগ্রি নেই। এমনকি হায়ার স্কুল ডিগ্রিও নেই। কিন্তু তারপরও তারা সেরা।

এই ভিডিওটি ছড়িয়ে পড়ার পর ব্যাপক সমালোচনার মুখে পড়েন তালেবান সরকারের নতুন এই শিক্ষামন্ত্রী।

This is the Minister of Higher Education of the Taliban -- says No Phd degree, master's degree is valuable today. You see that the Mullahs & Taliban that are in the power, have no Phd, MA or even a high school degree, but are the greatest of all. pic.twitter.com/gr3UqOCX1b

— Said Sulaiman Ashna (@sashna111) September 7, 2021

কাবুল দখলের তিন সপ্তাহ পর গতকাল মঙ্গলবার কট্টরপন্থী হিসেবে পরিচিতদের নিয়ে আফগানিস্তানের অন্তর্বর্তীকালীন সরকার ঘোষণা করে তালেবান। সরকারে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে তালেবানের কয়েকজন বর্ষীয়ান নেতা ও যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞায় থাকা হাক্কানি নেটওয়ার্কের নেতাদের।

গত মাসে আফগানিস্তানের রাজধানী কাবুল দখলে নেওয়ার পরই সরকার গঠনের জন্য চেষ্টা চালিয়ে আসছিল তালেবান। সবশেষ গতকাল তারা সরকারসহ মন্ত্রীসভা গঠন করতে সমর্থ হয়। তালেবান শুরু থেকেই ইসলামি শরীয়া অনুযায়ী দেশ পরিচালনা করার ঘোষণা দিয়ে রেখেছিল। তালেবানের প্রধান নেতা হায়বাতুল্লাহ আখুন্দজাদা ১৫ আগস্ট আফগান দখলের পরই এ বিষয়ে পরিস্কার বক্তব্য পেশ করেন।

জেএইচ/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS