• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মায়ের ঘুসি খেয়ে ছেলেকে ছেড়ে দিল সিংহ

আরটিভি নিউজ

  ৩০ আগস্ট ২০২১, ০৮:৪৭
The lion punched the mother and released the boy
ফাইল ছবি

‘মা, তুমি এই বনে এক রাত থাক। কাল এসে তোমাকে নিয়ে যাব’- এ কথা বলে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে প্রবীণ মাকে শাল-গজারির বনে ফেলে যান তারই সন্তানরা। মধ্যরাতে ওই মায়ের চিৎকার শুনে তাকে উদ্ধার করে গ্রামবাসী। ঘটনাটি বাংলাদেশের টাঙ্গাইলের গজারিয়া ইউনিয়নে, যেটি ঘটেছিলো ২০২০ সালের ১৩ এপ্রিলের। ওই সময়ে যদি অসুস্থ মাকে গ্রামবাসী উদ্ধার না করত, তাহলে হয়তো শিয়াল-কুকুরে খেয়েই ফেলত। কয়েক দিন ধরে সর্দি, জ্বর ও গলা ব্যথায় ভুগছিলেন ওই মা। উদ্ধারের পরে তাকে হাসপাতালে পাঠালে জানা যায় করোনায় আক্রান্ত ছিলেন না তিনি। সন্তান করোনায় আক্রান্ত হলে মা কি তার সন্তানকে বনে ফেলে যেতে পারতেন?

জন্মের আগে থেকেই সন্তানের জন্য মা বিপুল ত্যাগ স্বীকার করেন, জন্মের পর অকৃত্রিম ভালোবাসা দিয়ে সন্তানকে বড় করেন। মায়ের অকৃত্রিম ভালোবাসা পৃথিবীর সর্বস্থানেই বিস্তৃত। সন্তানের নিরাপত্তার জন্য নিজের জীবনকে চরম ঝুকির মধ্যে ফেলে দিতেও দ্বিধাবোধ করেন না কোনো মা। গতকাল রোববার (২৯ আগস্ট) এমনই একটি ঘটনার নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছে। ঘটনাটি যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেসে সান্তা মনিকা পার্বত্যাঞ্চলের।

ওই মা খালি হাতের ঘুসি দিয়েই নিজের ৫ বছর বয়সী ছেলেকে আক্ষরিক অর্থেই সিংহের মুখ থেকে উদ্ধার করেছেন।

ওই প্রতিবেদনে জানা গেছে, বাড়ির সামনে খেলছিল ছেলেটি। তার মা বাড়ির ভেতরে কাজ করছিলেন। হঠাৎ বাইরে একটা অদ্ভূত শব্দ শুনতে পান তিনি। ছুটে গিয়ে দেখেন তার ছেলেকে টেনে নিয়ে যাচ্ছে একটি পার্বত্য সিংহ। শিশুটির মা খালি হাতেই সিংহের গায়ে একের পর ঘুসি দিতে থাকেন। এক সময় সিংহটি শিশুটিকে ছেড়ে দেয়। পরে শিশুটির বাবা-মা তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যায়। খবর দেওয়া হয় বন্যপ্রাণী বিভাগকে।

ক্যালিফোর্নিয়ার বন্যপ্রাণী বিভাগের কর্মীরা এসে সিংহটিকে খুঁজে বের করে। পরে সিংহটিকে গুলি করে হত্যা করা হয় বলে মৎস ও বন্যপ্রাণী বিভাগের মুখপাত্র ক্যাপ্টেন প্যাট্রিক ফয় জানিয়েছেন।

সিংহের আক্রমণে ছেলেটি মাথা ও শরীরের উপরের অংশে গুরুতর আঘাত পেয়েছে বলে জানিয়েছেন ফয়। ছেলেটি বর্তমানে লস এঞ্জেলেস হাসপাতালে ভর্তি রয়েছে। তার অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন তিনি।

কেএফ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৯ নেতাকে শোকজ
প্রাইভেটকারে আগুন লেগে কৃষক লীগ নেতাসহ নিহত ২
বিয়ের কেনাকাটা করে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির
ময়মনসিংহে ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু
X
Fresh