• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

তালেবানের কার্যক্রমে সন্তুষ্ট রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ আগস্ট ২০২১, ২০:২৪
তালেবানের হাতেই বেশি নিরাপদ কাবুল রাশিয়া
সংগৃহীত

আফগানিস্তানে রাশিয়ার রাষ্ট্রদূত দিমিত্রি ঝিরনভ তালেবানের ভূয়শী প্রশংসা করেছেন। তার ভাষায়, আফগানিস্তানের আগের প্রশাসনের চেয়ে কাবুল দখলের পর প্রথম ২৪ ঘণ্টায় শহরটিকে আগের চেয়ে অনেক নিরাপদ করে তুলেছে তালেবান। খবর হিন্দুস্তান টাইমসের।

আফগান পরিস্থিতি নিয়ে পশ্চিমা দেশগুলো ক্রমাগত উদ্বেগ জানিয়ে যাচ্ছে, তবে এরই মধ্যে এমন মন্তব্য করলেন এই রুশ কূটনীতিক। তিনি বলেন, তাদের মনোভাব ‘ভালো, ইতিবাচক ও যথাযথ।’ এমনকি তালেবানদের আচরণে সন্তোষও প্রকাশ করেন তিনি।

রুশ কূটনীতিক বলেন, শহরের পরিস্থিতি শান্তিপূর্ণ এবং ভালো এবং সবকিছু শান্ত। প্রেসিডেন্ট আশরাফ গনির সময়ের চেয়ে তালেবানদের অধীনে কাবুলের পরিস্থিতি অনেক বেশি ভালো। মস্কোর এখো মস্কভি রেডিও স্টেশনকে দেয়া এক সাক্ষাৎকারে এমন মন্তব্য করেছেন ঝিরনভ।

ঝিরনভ বলেন, গতকাল (রোববার) প্রশাসন তাসের ঘরের মতো ভেঙে পড়েছে। তখন বিশৃঙ্খলা, ক্ষমতা শূন্যতার সৃষ্টি হয়। এসময় লুটেরার দল রাস্তায় নেমে আসে। তালেবানরা কাবুল দখল করে নেয়ার পর রোববারই আফগানিস্তান ছেড়ে পালিয়ে যান গনি। রক্তপাত এড়াতেই পালিয়ে গেছেন বলে জানান তিনি। তবে তার অবস্থান সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত ১৭, শিশুসহ আহত ৬০
ইরানের প্রতিরক্ষা ব্যবস্থায় রাশিয়ার অস্ত্র
মুখ খুলল রাশিয়া
দ্বিতীয় পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণে সম্মত বাংলাদেশ-রাশিয়া
X
Fresh