Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮

আফগান প্রতিরক্ষামন্ত্রীর বাসায় হামলা

আফগান প্রতিরক্ষামন্ত্রীর বাসায় হামলা
সংগৃহীত

আফগানিস্তানের প্রতিরক্ষামন্ত্রী বিসমিল্লাহ খান মোহাম্মদীর বাসায় হামলা চালিয়েছে বন্দুকধারী। এরপর নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলিতে চারজন নিহত হয়েছে। খবর বিবিসির।

তবে মঙ্গলবারের ওই হামলার সময় বাড়িতে ছিলেন না মোহাম্মাদী। বন্দুকধারী কাবুলের সুরক্ষিত গ্রিন জোনের কাছে প্রতিরক্ষামন্ত্রীর বাড়ির সামনে একটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটিয়ে গুলি চালায়।

মোহাম্মাদী নিরাপদেই অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে এবং হামলাকারীদের হত্যা করা হয়েছে বলে জানিয়েছে আফগান কর্তৃপক্ষ। আফগানিস্তানের বিরুদ্ধে শহরে যখন তালেবানের সঙ্গে নিরাপত্তা বাহিনীর লড়াই হচ্ছে তখন এই হামলার ঘটনা ঘটলো।

আফগানিস্তানের নিরাপত্তা কর্মকর্তারা বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, ওই হামলার পর চারজন নিহত হয়েছে। আর ইতালিয়ান মেডিকেল দাতব্য সংস্থা জানিয়েছে, কাবুলে তাদের চিকিৎসাকেন্দ্রে চারজনের মৃতদেহসহ ১১ জনকে আহতাবস্থায় আনা হয়েছে।

হামলার পর চারজন বন্দুকধারী নিহত হয়েছে বলেও খবরে বলা হয়েছে। পরে এক টুইট বার্তায় মোহাম্মাদী বলেন, চিন্তার কিছু নেই, সবকিছু ঠিক আছে!

এদিকে এখনও পর্যন্ত কেউ এই হামলার দায় স্বীকার করেনি। তবে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, ওই হামলাটির ধরন তালেবান হামলার মতো।

অন্যদিকে ওই হামলার কয়েক ঘণ্টা পর তালেবানদের বিরোধিতা করে মানুষজন রাস্তায় এবং বাড়ির ছাদে দাঁড়িয়ে আল্লাহু আকবর বলে তাকবীর দিচ্ছে এমন একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS